• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

অস্ট্রেলীয় ওপেনে দর্শক রাখার ভাবনা

1
অস্ট্রেলীয় ওপেনে সীমিত সংখ্যক দর্শক সামাজিক দূরত্ব বজায় রেখে ম্যাচ দেখবেন বলে জানিয়েছেন সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। এপি-র তোলা ফাইল চিত্র।

বিশেষ জৈব সুরক্ষিত পরিবেশ এবং সীমিত সংখ্যক দর্শককে নিয়েই নতুন বছরে আয়োজিত হতে চলেছে অস্ট্রেলীয় ওপেন টেনিস। টেনিস অস্ট্রেলিয়ার চিফ এগজিকিউটিভ ক্রেগ টিলে জানিয়েছেন, সামনের মাসে অনুষ্ঠেয় যুক্তরাষ্ট্র ওপেন এবং সেপ্টেম্বরে ফরাসি ওপেন দেখেই তাঁরা নতুন বছরের প্রথম গ্র্যান্ড স্ল্যাম টেনিস কী ভাবে শুরু করা যায়, তার নকশা বানাতে শুরু করবেন। 
তিনি জানিয়েছেন, নতুন বছরের জানুয়ারিতে হবে অস্ট্রেলীয় ওপেন। এখনও পর্যন্ত যা ঠিক রয়েছে, তাতে বিশেষ জৈব সুরক্ষিত পরিবেশ তৈরি করা হবে। সেখানেই সীমিত সংখ্যক দর্শক সামাজিক দূরত্ব বজায় রেখে ম্যাচ দেখবেন। এবং খুব সম্ভবত বিদেশি দর্শকেরা নতুন বছরের অস্ট্রেলীয় ওপেনের ম্যাচ গ্যালারিতে বসে দেখার সুযোগ পাবেন না।
করোনা রুখতে এই মুহূর্তে যে নিয়ম রয়েছে অস্ট্রেলিয়া সরকার এবং বিশ্ব স্বাস্থ্য সংস্থার, তাতে নতুন বছরে মেলবোর্ন পার্কে সর্বোচ্চ দর্শক সংখ্যা দাঁড়াতে পারে সাড়ে ছয় হাজারের মতো। তা ছাড়াও অস্ট্রেলিয়ার বাইরে থেকে আগত খেলোয়াড়দের থাকতে হবে নিভৃতবাসে। তাঁদের নিয়মিত ভাবে করোনা পরীক্ষা হবে এবং বিশেষ জৈব সুরক্ষিত হোটেলে থাকতে হবে। মাঠে যাওয়ার জন্য তাঁদের জন্য থাকবে বিশেষ গাড়ি। অস্ট্রেলীয় টেনিস সংস্থার প্রধান বলেছেন, “আপাতত এমনই কিছু পরিকল্পনা নেওয়া হয়েছে। পরে তার সঙ্গে আরও কিছু বিষয় যুক্ত হতে পারে।”

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন