Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India-Australia T20

খেলা পরিত্যক্ত, সিরিজে ১-০ এগিয়েই থাকল অস্ট্রেলিয়া

একসময় ৭৪ রানে ছয় উইকেট পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার। সেখান থেকে বেন ম্যাকডারমটের ৩০ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসই একশোর ওপারে পৌঁছে দেয় অজিদের।

উচ্ছ্বসিত খলিল আহমেদ। মেলবোর্নে। ছবি: এএফপি।

উচ্ছ্বসিত খলিল আহমেদ। মেলবোর্নে। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ নভেম্বর ২০১৮ ১৫:২৮
Share: Save:

ফের বৃষ্টি! বৃষ্টিতে পরিত্যক্তই হয়ে গেল সিরিজের টি-টোয়েন্টি। রান তাড়া করতে মাঠে নামতেই হল না ভারতকে। ফলে রবিবার সিডনিতে সিরিজের তৃতীয় টি-টোয়েন্টি হয়ে উঠল নির্ণায়ক। ০-১ পিছিয়ে থাকা ভারত ওই ম্যাচে নামবে সিরিজে সমতা ফেরাতে।

শুক্রবার মেলবোর্নে দ্বিতীয় টি-টোয়েন্টিতে টস হেরে ব্যাট করতে নেমেছিল অস্ট্রেলিয়া। ১৯ ওভারে অজিরা যখন সাত উইকেটে ১৩২, তখনই নামে বৃষ্টি। খেলা আর শুরু করা যায়নি। বার দুয়েক ভারতকে ডাকওয়ার্থ-লুইস নিয়মে টার্গেট দেওয়া হয়েছিল। প্রথমবার ঠিক হয়, ১৯ ওভারে ভারতকে করতে হবে ১৩৭ রান। কিন্তু ফের নামে বৃষ্টি। পরিবর্তিত টার্গেট দাঁড়িয়েছিল ১১ ওভারে ৯০ রানের। কিন্তু, খেলা শুরু হয়নি আবার বৃষ্টি চলে আসায়।

সিরিজে সমতা ফেরানোর জন্য বিরাট কোহালির দলকে জিততেই হত এই ম্যাচ। ব্রিসবেনে টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে চার রানে হেরেছিল ভারত। এই ম্যাচ তাই সিরিজে বেঁচে থাকার লড়াই ছিল। ভাল শুরুও করেছিলেন কোহালিরা। প্রথম ওভারেই ফিরে যান অধিনায়ক অ্যারন ফিঞ্চ। তাঁকে ফেরানো ভুবনেশ্বর কুমারই ভারতের সফলতম বোলার। তিনি তিন ওভারে ২০ রানে নেন দুই উইকেট। বাঁ-হাতি পেসার খলিল আহমেদও নেন দুই উইকেট। তবে তিনি দেন ৩৯ রান। জশপ্রীত বুমরা (১-২০), কুলদীপ যাদব (১-২৩), ক্রুনাল পান্ড্যরা (১-২৮) কেউ বেশি রান দেননি।

আরও পড়ুন: ২০১১ বিশ্বকাপের ফাইনালে কেন আগে নেমেছিলেন, প্রকাশ করলেন ধোনি

আরও পড়ুন: ডাকওয়ার্থ লুইস পদ্ধতি কী এবং কী ভাবে এর হিসাব হয় জানেন?​

অস্ট্রেলিয়ার ইনিংস কখনই গতি পায়নি। একসময় ৭৪ রানে ছয় উইকেট পড়ে গিয়েছিল অস্ট্রেলিয়ার। সেখান থেকে বেন ম্যাকডারমটের ৩০ বলে অপরাজিত ৩২ রানের ইনিংসই একশোর ওপারে পৌঁছে দেয় অজিদের। নাথান-কুল্টার নিল (৯ বলে ২০), অ্যান্ড্রু টাই (১৩ বলে অপরাজিত ১২) সঙ্গ দেন ম্যাকডারমটকে।

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল, টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি। ক্রিকেট খেলার সব আপডেট আমাদের খেলা বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE