ডেনমার্ক ওপেনে দুরন্ত ভাবে অভিযান শুরু করলেন পি ভি সিন্ধু এবং বি সাই প্রণীত। 

বিশ্ব চ্যাম্পিয়ন সিন্ধু স্ট্রেট গেমে হারান ইন্দোনেশিয়ার গ্রেগোরিয়া মারিসকা তুংজুং-কে। পঞ্চম বাছাই ভারতীয় তারকা এর আগে দুটি প্রতিযোগিতা অর্থাৎ চিন এবং কোরিয়া ওপেনে গোড়ার দিকে ছিটকে গেলেও এ দিন তাঁকে ছন্দে দেখা যায়। তিনি জেতেন ২২-২০, ২১-১৮। অলিম্পিক্সে রুপো জয়ী ভারতীয় তারকাকে এর পরের রাউন্ডে মুখোমুখি হতে হবে কোরিয়ার আন সে ইয়ং-এর। 

বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জজয়ী বি সাই প্রণীত হারান কিংবদন্তি লিন ডানকে। ফল প্রণীতের পক্ষে ২১-১৪, ২১-১৭। হায়দরাবাদের তারকা এর পরের রাউন্ডে সম্ভবত মুখোমুখি হবেন বিশ্বের এক নম্বর এবং দু’বারের বিশ্ব চ্যাম্পিয়ন কেন্তো মোমোতার। তিনি বাসেল বিশ্ব চ্যাম্পিয়নশিপে মোমোতার বিরুদ্ধেই হেরে গিয়েছিলেন।

তাইল্যান্ড ওপেন চ্যাম্পিয়ন সাত্ত্বিকসাইরাজ রানকিরেড্ডি এবং চিরাগ শেট্টির জুটিও পুরুষদের ডাবলসে প্রথম রাউন্ডে জিতেছেন। তাঁরা হারান ২৪-২২, ২১-১১ ফলে কোরীয় জুটি কিম জি জাং এবং লি ইয়ং ডায়েকে। তবে পারুপাল্লি কাশ্যপ, যিনি কোরীয় ওপেনের সেমিফাইনালে উঠেছিলেন, তিনি প্রথম রাউন্ডের বাধা পেরোতে পারেননি। কাশ্যপ হারেন ১৩-২১, ১২-২১ ফলে তাইল্যান্ডের সিত্থিকম থামাসিনের বিরুদ্ধে। হেরে গিয়েছেন সৌরভ বর্মাও।