দুবাইয়ে নিউজিল্যান্ডের বিরুদ্ধে কেরিয়ারের প্রথম টেস্ট সেঞ্চুরি করলেন পাকিস্তানের মিডল অর্ডার ব্যাটসম্যান বাবর আজম। হ্যারিস সোহেলের সঙ্গে জুটি বেঁধে তিনি দলকে নিরাপদ জায়গায় পৌঁছে দিয়েছেন। ভাসছেন সমর্থকদের উষ্ণ অভ্যর্থনায়। তাঁর এই সাফল্যের আনন্দে যেন এক ফোঁটা গোচনা ফেলে দিল পাকিস্তানি সঞ্চালক ও সাংবাদিক জয়নাব আব্বাসের একটি টুইট।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে বাবরের প্রথম টেস্টসেঞ্চুরির পর একটি টুইট করেন জয়নাব আব্বাস। সেখানে ভাল খেলার জন্য বাবরকে শুভেচ্ছা জানান তিনি। তবে এই শুভেচ্ছা জানাতে গিয়ে রসিকতার আশ্রয় নেন জয়নাব। আর সেখান থেকেই বিতর্কের শুরু।বাবরকে শুভেচ্ছা জানিয়েআব্বাস টুইট করেন, “বাবরকে অসাধারণ ইনিংসের জন্য শুভেচ্ছা। আরও ভাল লাগল যে ভাবে মিকি আর্থারকে গোটা দল শুভেচ্ছা জানালো তাঁর ‘ছেলের’ শতরানের জন্য।”

রসিকতাটা একেবারেই ভাল ভাবে নেননি বাবর। ফিরতি টুইটে আব্বাসকে সাবধান করে তিনি বলেছেন, ‘কিছু বলার আগে ভাল করে ভাববেন এবং নিজের সীমানা অতিক্রম করবেন না।’ বাবরের এই উত্তরের পরই সরগরম পাকিস্তানের ক্রিকেট মহল।

 

আরও পড়ুন: এখনও গ্যালারিতে বল ফেলতে পারে, ‘চ্যাম্পিয়ন’ ধোনির প্রশংসায় সৌরভ

দুবাই আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের প্রথম ইনিংসে পাঁচ উইকেটের বিনিময়ে ৪১৮ রান তুলে ইনিংস ডিক্লেয়ার করে পাকিস্তান। ১২টি চার ও ২টি ছয়ের সাহায্যে ১২৭ রান করেন বাবর। হ্যারিস সোহেল করেন ১৪৭ রান। এই দু’জনের চওড়া ব্যাটের উপর নির্ভর করেই বড় রান তোলে পাকিস্তান। জবাবেব্যাট করতে নেমে প্রতিবেদন লেখা অবধি ৫ উইকেট হারিয়ে ধুঁকছে নিউজিল্যান্ড। তিন ম্যাচের এই টেস্ট সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে নিউজিল্যান্ড। সিরিজে সমতা ফেরানোর মরিয়া চেষ্টা চালাচ্ছে পাকিস্তান।

আরও পড়ুন: ‘বক্সিংই জীবন, সেরাটা দিয়ে যাওয়াই মন্ত্র’

 

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরেরসেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।)