Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bajrang Punia

টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন বজরং পুনিয়া ও রবি দাহিয়া

বজরং পুনিয়া ও রবি দাহিয়া টোকিয়ো অলিম্পক্সের যোগ্যতা অর্জন করলেন বৃহস্পতিবার। এর আগে বিনেশ ফোগত যোগ্যতা অর্জন করেছিলেন অলিম্পিকের।

সেমিফাইনালে লড়ে হারলেন বজরং পুনিয়া। ছবি টুইটার থেকে।

সেমিফাইনালে লড়ে হারলেন বজরং পুনিয়া। ছবি টুইটার থেকে।

সংবাদ সংস্থা
নুর-সুলতান শেষ আপডেট: ১৯ সেপ্টেম্বর ২০১৯ ১৮:৩১
Share: Save:

ভারতীয় কুস্তির পক্ষে ভাল খবর। টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন দুই কুস্তিগির বজরং পুনিয়া ও রবি দাহিয়া। বৃহস্পতিবার কাজাখস্তানে বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পৌঁছনোর সঙ্গে সঙ্গে দু’জনে অলিম্পক্সের যোগ্যতা অর্জন করলেন। তবে কেউই ফাইনালে উঠতে পারেননি। দু’জনেই হেরে যান সেমিফাইনালে।

সবাইকে চমকে দিয়ে ৫৭ কেজি বিভাগের সেমিফাইনালে উঠেছিলেন রবি। তাঁর সামনে বিশ্বের তিন নম্বর কুস্তিগির ও ইউরোপিয়ান চ্যাম্পিয়ন কুস্তিগির ছিলেন। কিন্তু সেই কঠিন বাধা টপকে শেষ চারে জায়গা করে নেন তিনি। তবে আর এগোতে পারেননি। সেমিফাইনালে রাশিয়ার জাউর উগুয়েভের কাছে ৪-৬ হারেন রবি।

আর বজরং দাপটের সঙ্গে ৬৫ কেজি বিভাগের সেমিফাইনালে উঠেছিলেন। তিনি অবশ্য সহজে হারেননি। কাজাখস্তানের দৌলত নিয়াজবেকভের বিরুদ্ধে ২-৯ পিছিয়ে থাকার পরও বজরং ৯-৯ করে ফেলেছিলেন। কিন্তু তারপর হেরে যান। দু’জনে এখন নিজেদের বিভাগে ব্রোঞ্জ পদকের জন্য লড়বেন।

আরও পড়ুন: যদি ভবিষ্যৎই হয়, তবে ঋষভকে চাপে ফেলা কেন! বিস্ফোরক কোচ তারক সিনহা

আরও পড়ুন: মোহালিতে বিরাটের ব্যাটে কোন কোন রেকর্ড ভাঙল জানেন?

বুধবার ৫৩ কেজি মহিলাদের বিভাগে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন বিনেশ ফোগত। তিনি টোকিয়ো অলিম্পিক্সে নামার যোগ্যতা অর্জনও করেন। বিনেশের পর আরও দুই কুস্তিগির অলিম্পিক্সের টিকিট পেলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bajrang Punia Ravi Dahiya Wrestling
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE