• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন বজরং পুনিয়া ও রবি দাহিয়া

Bajrang Punia
সেমিফাইনালে লড়ে হারলেন বজরং পুনিয়া। ছবি টুইটার থেকে।

Advertisement

ভারতীয় কুস্তির পক্ষে ভাল খবর। টোকিয়ো অলিম্পিক্সের যোগ্যতা অর্জন করলেন দুই কুস্তিগির বজরং পুনিয়া ও রবি দাহিয়া। বৃহস্পতিবার কাজাখস্তানে বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে পৌঁছনোর সঙ্গে সঙ্গে দু’জনে অলিম্পক্সের যোগ্যতা অর্জন করলেন। তবে কেউই ফাইনালে উঠতে পারেননি। দু’জনেই হেরে যান সেমিফাইনালে।

সবাইকে চমকে দিয়ে ৫৭ কেজি বিভাগের সেমিফাইনালে উঠেছিলেন রবি। তাঁর সামনে বিশ্বের তিন নম্বর কুস্তিগির ও ইউরোপিয়ান চ্যাম্পিয়ন কুস্তিগির ছিলেন। কিন্তু সেই কঠিন বাধা টপকে শেষ চারে জায়গা করে নেন তিনি। তবে আর এগোতে পারেননি। সেমিফাইনালে রাশিয়ার জাউর উগুয়েভের কাছে ৪-৬ হারেন রবি।

আর বজরং দাপটের সঙ্গে ৬৫ কেজি বিভাগের সেমিফাইনালে উঠেছিলেন। তিনি অবশ্য সহজে হারেননি।  কাজাখস্তানের দৌলত নিয়াজবেকভের বিরুদ্ধে ২-৯ পিছিয়ে থাকার পরও বজরং ৯-৯ করে ফেলেছিলেন। কিন্তু তারপর হেরে যান। দু’জনে এখন নিজেদের বিভাগে ব্রোঞ্জ পদকের জন্য লড়বেন।

আরও পড়ুন: যদি ভবিষ্যৎই হয়, তবে ঋষভকে চাপে ফেলা কেন! বিস্ফোরক কোচ তারক সিনহা

 

আরও পড়ুন: মোহালিতে বিরাটের ব্যাটে কোন কোন রেকর্ড ভাঙল জানেন?

বুধবার ৫৩ কেজি মহিলাদের বিভাগে বিশ্ব চ্যাম্পিয়নশিপে ব্রোঞ্জ জিতেছিলেন বিনেশ ফোগত। তিনি টোকিয়ো অলিম্পিক্সে নামার যোগ্যতা অর্জনও করেন। বিনেশের পর আরও দুই কুস্তিগির অলিম্পিক্সের টিকিট পেলেন।

সবাই যা পড়ছেন

Advertisement

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন