Advertisement
১৮ এপ্রিল ২০২৪

মোহনবাগান ছেড়ে ইস্টবেঙ্গলে গগনদীপ

সবুজ-মেরুনের আর্থিক প্রস্তাব বেশি হওয়া সত্ত্বেও তিনি, বালি গগনদীপ সিংহ আগামী মরসুমে লাল-হলুদ জার্সি গায়ে খেলতে চান।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০১৮ ০৪:২৮
Share: Save:

আই লিগ শেষ হওয়ার পরেই তাঁকে নেওয়ার জন্য ঝাঁপিয়েছিল ইস্টবেঙ্গল ও মোহনবাগান। কিন্তু সবুজ-মেরুনের আর্থিক প্রস্তাব বেশি হওয়া সত্ত্বেও তিনি, বালি গগনদীপ সিংহ আগামী মরসুমে লাল-হলুদ জার্সি গায়ে খেলতে চান।

কেন? গত মরসুমে আই লিগ চ্যাম্পিয়ন মিনার্ভা এফ সি-র ২৭ বছর বয়সি স্ট্রাইকার ফোনে আনন্দবাজারকে গগনদীপ বলে দিলেন, ‘‘মোহনবাগানের আর্থিক প্রস্তাব বেশি ছিল ঠিকই। কিন্তু আমি ইস্টবেঙ্গল ছাড়া অন্য কোনও ক্লাবে খেলব না।’’ তিনি যোগ করেন, ‘‘শুধু মোহনবাগান নয়, বেশ কয়েকটি ক্লাবের আকর্ষণীয় প্রস্তাব ছিল। কিন্তু ফুটবল খেলা শুরু করার পর থেকেই স্বপ্ন দেখতাম ইস্টবেঙ্গলে খেলার। এ বার সেই সুযোগটা পেয়েছি।’’

লাল-হলুদে কেন খেলতে চান তাঁর ব্যাখ্যাও দিলেন তিনি। বললেন, ‘‘পঞ্জাবের অনেক ফুটবলার ইস্টবেঙ্গলের হয়ে খেলেছে। ওদের কাছেই শুনেছি, ক্লাবের অন্দরমহলের আবহ ভাল খেলার পক্ষে আদর্শ। ফুটবলাররা চাপমুক্ত হয়ে খেলতে পারে। ওদের পরামর্শেই লাল-হলুদ জার্সি গায়ে খেলার সিদ্ধান্ত নিয়েছি।’’

পঞ্জাবের মাহিলপুরে জন্ম গগনদীপের। ফুটবলার হওয়ার স্বপ্ন অবশ্য দেখতে শুরু করেন ক্লাস ইলেভেনে পড়ার সময় থেকে। পঞ্জাবের হয়ে সন্তোষ ট্রফিতে নজর কাড়ার পরে ২০১২-১৩ মরসুমে সই করেন সালগাওকরে। গত মরসুমে গগনদীপ ছিলেন মিনার্ভাতে। তবে ২০১৯ পর্যন্ত মিনার্ভার সঙ্গে চুক্তি রয়েছে গগনদীপের। তার আগে ক্লাব ছাড়তে হলে ‘ট্রান্সফার ফি’ দিতে হবে বলে স্পষ্ট জানিয়ে দিয়েছেন মিনার্ভার কর্তারা। গগনদীপ অবশ্য একেবারেই উদ্বিগ্ন নন। জানালেন, ‘ট্রান্সফার ফি’ দিতে তাঁর কোনও সমস্যা নেই। কিন্তু কোনও অবস্থাতেই ইস্টবেঙ্গলে খেলার সুযোগ হাতছাড়া করতে চান না ক্রিশ্চিয়ানো রোনাল্ডোর ভক্ত।

গগনদীপ এই মুহূর্তে রয়েছেন মাহিলপুরে। জুন মাসের প্রথম সপ্তাহেই তাঁর কলকাতায় পৌঁছে যাওয়ার পরিকল্পনা রয়েছে। জানালেন, ফিটনেস ধরে রাখতে নিয়মিত অনুশীলনও করছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE