Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

ফলো-অন থেকে বাঁচতে মাটি কামড়ে লড়ছে বাংলাদেশের মিডল অর্ডার

বাংলাদেশ লড়াইটা শুরু করেছিল অনেকটাই পিছিয়ে। বল হাতে চূড়ান্ত ধাক্কা খাওয়ার পর যে ব্যাট হাতে এ ভাবে ঘুরে দাঁড়ানোর লড়াই দেওয়া যায় সেটা দেখিয়ে দিল বাংলাদেশ। যদিও লক্ষ্যটা পাহাড় সমান।

ব্যাট করছেন তামিম ইকবাল। ছবি: এএফপি।

ব্যাট করছেন তামিম ইকবাল। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১১ ফেব্রুয়ারি ২০১৭ ১৭:৩৩
Share: Save:

ভারত ৬৮৭/৬ (ইনিংস ঘোষণা)

বাংলাদেশ ৩২২/৬ (১০৪ ওভার)

৩৬৫ রানে পিছিয়ে বাংলাদেশ। হাতে রয়েছে চার উইকেট।

বাংলাদেশ লড়াইটা শুরু করেছিল অনেকটাই পিছিয়ে। বল হাতে চূড়ান্ত ধাক্কা খাওয়ার পর যে ব্যাট হাতে এ ভাবে ঘুরে দাঁড়ানোর লড়াই দেওয়া যায় সেটা দেখিয়ে দিল বাংলাদেশ। যদিও লক্ষ্যটা পাহাড় সমান। সেই লক্ষ্যে নেমে মাঝ পথে পৌঁছে গেল বাংলাদেশ। তৃতীয় দিনের শেষে লক্ষ্য থেকে বাংলাদেশ পিছিয়ে ৩৬৫ রানে। হাতে রয়েছে চার উইকেট। এদিন ব্যাট হাতে দারুণ লড়াই দিলেন সাকিব মুশফিকুর। সঙ্গে শেষ বেলায় মিরাজ। মুশফিকুর ও মিরাজ রয়েছেন ক্রিজে।

আরও খবর: ওয়ান ডে র‌্যাঙ্কিংয়ের শীর্ষে দক্ষিণ আফ্রিকা, ভারত চারে

উইকেট তুলে নিতে পরিকল্পনায় ভারতীয় শিবির।

টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল ভারত। প্রথম দিন ৩৫৬/৩ থেকে দ্বিতীয় দিন ভারত ইনিংস ঘোষণা করে ৬৮৭ রানে। প্রথম দিন মুরলী বিজয়ের সেঞ্চুরির সঙ্গে সেঞ্চুরির খাতায় নাম লিখিয়ে ফেলা বিরাট কোহালি দ্বিতীয় ডবল সেঞ্চুরিটিও সেরে ফেলেন। তাঁকে যোগ্য সঙ্গত দিয়ে যায় ঋদ্ধিমান সাহার অপরাজিত ১০৬ রানের ইনিংস। দ্বিতীয় দিনের ৪১/১ নিয়ে শনিবার ব্যাট করতে নেমেছিল বাংলাদেশ। ওপেন করতে নেমে আগের দিনই ১৫ রান করে প্যাভেলিয়নে ফিরে গিয়েছিলেন সৌম্য সরকার। আর এক ওপেনার ও তিন নম্বরে ব্যাট করতে নামা মমিনুল হকও দলের ইনিংসকে ভরস দিতে পারেননি। ২৪ রান করে রান আউট হয় তামিম। তার পরই ১২ রান করে এলবিডব্লু হয়ে ফেরেন মমিনুল। চার নম্বরে নেমে হাল ধরতে পারেননি মাহমুদুল্লাহও। ২৮ রানে ফেরেন তিনি। এর পরই জ্বলে ওঠেন সাকিব আল হাসান ও অধিনায়ক মুশফিকুর রহিম। ১০৯/৪ থেকে যখন সাকিব আউট হন তখন বাংলাদেশের রান ২১৬। তাঁর সঙ্গে ততক্ষণে সমানে সমানে লড়াই দিতে‌ শুরু করে দিয়েছেন মুশফিকুর। সাকিব আউট হতেই হাল ধরার কথা ছিল সাব্বির রহমানের। কিন্তু তাঁকে প্যাভেলিয়নে ফিরিয়ে দেন জাডেজা। দিনের শেষে ৮১ রানে মুশফিকুর ও ৫১ রানে মেহেদি হাসান মিরাজ ব্যাট করছেন।

দিনের শেষে স্বস্তি বজায় থাকল ভারতীয় শিবিরে। যদিও লড়াই চালাচ্ছে বাংলাদেশ।

বল হাতে শুরুর দিকে ভাল শুরু করলেও পরে চেপে বসেন বাংলাদেশ ব্যাটসম্যানরা। শুক্রবার দিনের শেষে উমেশ যাদবের বলে ঋদ্ধিমান সাহাকে ক্যাচ দিয়ে ফিরেছিলেন সৌম্য সরকার। তৃতীয় দিন তিনি তাঁর দ্বিতীয় উইকেটটি তুলে নেন মমিনুল হককে এলবিডব্লু করে প্যাভেলিয়নে পাঠিয়ে। এর পর একটি করে উইকেট নেন ইশান্ত শর্মা, রবিচন্দ্রন অশ্বিন ও রবীন্দ্র জাডেজা। চতুর্থদিন বড় রানের লক্ষ্যে নামবে বাংলাদেশের দুই ব্যাটসম্যান মুশফিকুর ও মিরাজ। হাতে রয়েছেন তাইজুল ইসলাম, তাসকিন আহমেদ ও ইসলাম রাব্বি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE