Advertisement
২০ এপ্রিল ২০২৪

চাপে জার্সি বদল বাংলাদেশের

বাংলাদেশ বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাকিস্তানের সঙ্গে নতুন এই জার্সির মিল রয়েছে মানতে চাননি।

চর্চায়: মাশরফিদের সেই নতুন জার্সি। পাাশে নাজমুল। ফাইল চিত্র

চর্চায়: মাশরফিদের সেই নতুন জার্সি। পাাশে নাজমুল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০২ মে ২০১৯ ০১:২৫
Share: Save:

আসন্ন ক্রিকেট বিশ্বকাপে বাংলাদেশ দলের নতুন জার্সি নিয়ে বিতর্ক ছড়াল। যার জেরে জার্সি বদলে ফেলতে বাধ্য হল সে দেশের ক্রিকেট বোর্ড। বাংলাদেশের জাতীয় পতাকার রং সবুজ এবং লাল। কিন্তু বিশ্বকাপের জন্য প্রথমে বাংলাদেশ দলের যে জার্সি উন্মোচন করা হয়েছিল সেখানে লাল রং ছিল না। তাই বাংলাদেশ সমর্থকদের অনেকে তীব্র ক্ষোভ জানায়। সোশ্যাল মিডিয়াতেও তা ছড়িয়ে পড়ে। অনেকেরই বক্তব্য ছিল, পাকিস্তান দলের জার্সির সঙ্গে নতুন এই জার্সির মিল রয়েছে।

বাংলাদেশ বোর্ডের প্রেসিডেন্ট নাজমুল হাসান পাকিস্তানের সঙ্গে নতুন এই জার্সির মিল রয়েছে মানতে চাননি। মঙ্গলবার সাংবাদিক বৈঠকে তিনি বলেছেন, ‘‘বাংলাদেশ লেখা রয়েছে জার্সিতে। তা হলে পাকিস্তানের জার্সির সঙ্গে গুলিয়ে যাচ্ছে কী করে? বাঘের ছবি এবং বিসিবির লোগো দেখার পরেও যদি কারও মনে হয় এটা বাংলাদেশের জার্সি নয়, তা হলে আমাদের কিছু বলার নেই।’’ তিনি আরও জানিয়েছেন, এই সবুজ জার্সি ছাড়াও আরও একটি জার্সি রয়েছে। সেটি পুরোপুরি লাল। অন্য কয়েকটি ম্যাচে সেই জার্সিও ব্যবহার করা হতে পারে।

বাংলাদেশ বোর্ডের মুখপাত্র জালাল ইউনুস অবশ্য সংবাদ সংস্থাকে জানিয়েছেন, ‘‘প্রথমে সবুজ জার্সিতে লাল রঙে বাংলাদেশ এবং ক্রিকেটারের নাম লেখা থাকবে ঠিক হয়েছিল। কিন্তু আইসিসির আপত্তিতে লালের বদলে সাদা রঙে বাংলাদেশ লিখতে হয়। তবে মানুষ লাল রঙ চাইছেন জার্সিতে। আমরা আইসিসিকে তা জানিয়েছি। আইসিসি আমাদের অনুরোধ মেনেও নিয়েছে।’’ বুধবার বাংলাদেশ দল আয়ারল্যান্ডে উড়ে গিয়েছে ত্রিদেশীয় সিরিজ খেলতে। যা হবে ৫-১৭ মে। প্রতিযোগিতার অন্য দুই দল আয়ারল্যান্ড ও ওয়েস্ট ইন্ডিজ। বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ ২ জুন দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে।

জানা গিয়েছে, নতুন জার্সির মাঝখানে একটি লাল প্যাচ থাকবে। তবে দলের নাম লেখা থাকবে এই জার্সিতে সাদা রঙেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket ICC Cricket World Cup 2019 Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE