Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে মঙ্গলবার শ্রীলঙ্কার মুখোমুখি মাশরাশির দল

টেস্ট আর ওয়ানডে সিরিজ শেষ। এ বার ২০ ওভারের ক্রিকেটের অপেক্ষা। মঙ্গলবার শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। ৬ এপ্রিল দ্বিতীয় টি-২০।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
ঢাকা শেষ আপডেট: ০৩ এপ্রিল ২০১৭ ২০:৪৭
Share: Save:

টেস্ট আর ওয়ানডে সিরিজ শেষ। এ বার ২০ ওভারের ক্রিকেটের অপেক্ষা।

মঙ্গলবার শুরু হবে বাংলাদেশ ও শ্রীলঙ্কার দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। প্রথম ম্যাচ শুরু বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৭টায়। ৬ এপ্রিল দ্বিতীয় টি-২০।

টেস্ট ও ওয়ানডে সিরিজের ফয়সালা হয়নি। টেস্ট সিরিজে পিছিয়ে থেকেও তা ড্র করেছে বাংলাদেশ। অন্য দিকে, ওয়ানডেতে এগিয়ে গেলেও সিরিজ জিততে পারেনি মাশরাফির দল। তবে এ নিয়ে হা-হুতাশ করতে রাজি নয় টাইগাররা। আন্তর্জাতিক ক্রিকেটের সবচেয়ে সংক্ষিপ্ত সংস্করণে সাফল্য নিয়ে দেশে ফিরতে চায় তারা।

ওয়ানডে সিরিজ শেষে অধিনায়ক উপুল থরাঙ্গা জানিয়েছিলেন, টি-টোয়েন্টিতে অ্যাঞ্জেলো ম্যাথেউজ ও লাসিথ মালিঙ্গাকে পাওয়ার আশা করছে দল। তবে, বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজের শ্রীলঙ্কা দলে মালিঙ্গা থাকলেও নেই ম্যাথেউজ। অস্ট্রেলিয়ার বিপক্ষে টি-টোয়েন্টি সিরিজেও খেলেছিলেন মালিঙ্গা। তবে ফিটনেস সমস্যার জেরে বাংলাদেশের বিপক্ষে ওয়ানডে সিরিজে খেলতে পারেননি তিনি।

আরও পড়ুন

৮ ভেন্যুতেই উদ্বোধনী অনুষ্ঠান, নয়া চমক দশম আইপিএল-এ

ওয়ানডের মতো টি-টোয়েন্টিতেও নেতৃত্ব দেবেন থরাঙ্গা। ওয়ানডে সিরিজের পারফরম্যান্সেই টি-টোয়েন্টিতে ফিরেছেন থিসারা পেরেরা। দলে ফিরেছেন বাংলাদেশে ইমার্জিং টিমস এশিয়া কাপের ফাইনালে ওঠা শ্রীলঙ্কা দলের অলরাউন্ডার শিহান জয়াসুরিয়া।

চোটের কারণে ওয়ানডে সিরিজ থেকে ছিটকে পড়া কুশল পেরেরা অবশ্য রয়েছেন টি-টোয়েন্টিতে। ফিটনেস পরীক্ষায় উতরোতে পারলেই খেলতে পারবেন তিনি। আক্রমণাত্মক উইকেটকিপার-ব্যাটসম্যান ফিটনেস পরীক্ষায় উতরাতে না পারলে প্রস্তুত রাখা হয়েছে সাদুন বিরাকোডিকে।

কলম্বোর রনসিংহে প্রেমাদাসা স্টেডিয়ামে প্রায় চার বছর পর নামার অপেক্ষায় বাংলাদেশ দল। এই গ্রাউন্ডে এ বারই প্রথম টি-টোয়েন্টি ম্যাচ খেলতে যাচ্ছে টাইগাররা। দু’টি ম্যাচই একই জায়গায় হবে।

প্রেমাদাসায় এখন পর্যন্ত ১০টি ম্যাচ খেলেছে বাংলাদেশ। দু’টি টেস্ট ও ৮টি ওয়ানডে। একটিতেও জয়ের দেখা পায়নি। ২০১৩ সালের মার্চে টেস্ট ছিল এই মাঠে সবশেষ ম্যাচ। ওয়ানডেতে দু’দলের শেষ বার দেখা হয় প্রায় ১০ বছর আগে ২০০৭ সালের জুলাইয়ে। অতীতের পরিসংখ্যান ভুলে বদলে যাওয়া টিম বাংলাদেশের সামনে এ বার প্রেমাদাসা জয়ের ‍হাতছানি।

ক্রিকেটের সংক্ষিপ্ত সংস্করণে পাঁচ বারের মধ্যে চারটিতেই জয় নিয়ে মাঠ ছাড়েন লঙ্কানরা। পরিসংখ্যানে এগিয়ে থাকলেও বাংলাদেশ শিবিরে বাড়তি আত্মবিশ্বাস যোগাচ্ছে সবশেষ ম্যাচের জয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bangladesh Sri Lanka T-20 Match
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE