Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Lionel Messi

মেসিদের নিয়ে কুৎসা, অভিযোগ ওড়াল বার্সা

স্পেনীয় রেডিয়ো স্টেশন কাদেনা সের ক্যাটালুনা সম্প্রতি দাবি করেছে, পিআর কোম্পানি ‘থার্টিন ভেঞ্চার্স’ দারুণ সুচারু ভাবে এই কাজটা করেছে।

 চর্চা: মেসির বার্সা ছাড়ার সম্ভাবনা নিয়ে নতুন জল্পনা শুরু। ফাইল চিত্র

চর্চা: মেসির বার্সা ছাড়ার সম্ভাবনা নিয়ে নতুন জল্পনা শুরু। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ ফেব্রুয়ারি ২০২০ ০৪:১৭
Share: Save:

বার্সেলোনার প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমিউ-র ভাবমূর্তি উজ্জ্বল করতে একটি এজেন্সি ভাড়া করে লিয়োনেল মেসি-সহ বর্তমান ও প্রাক্তন ফুটবলারদের বিরুদ্ধে কুৎসা রটানো হচ্ছে। স্পেনের প্রচারমাধ্যমের এ হেন খবরের তীব্র প্রতিবাদ জানালেন বার্সেলোনার ক্ষমতাসীন প্রশাসকেরা।

স্পেনীয় রেডিয়ো স্টেশন কাদেনা সের ক্যাটালুনা সম্প্রতি দাবি করেছে, পিআর কোম্পানি ‘থার্টিন ভেঞ্চার্স’ দারুণ সুচারু ভাবে এই কাজটা করেছে। ফেসবুক, টুইটারের বারোটির মতো অ্যাকাউন্ড থেকে মেসি, জেরার পিকে, জাভি হার্নান্দেস, পেপ গুয়ার্দিওলা, কার্লেস পুয়োলের বিরুদ্ধে তারা নানা আক্রমণাত্মক পোস্ট দিচ্ছে। এমনই একটি পোস্টে বার্সার সঙ্গে এখনও নতুন চুক্তি না করার জন্য মেসিকে আক্রমণ করা হয়েছে। আর এক জায়গায় পিকের ডেভিস কাপ টেনিসের সঙ্গে যোগযোগ নিয়ে প্রশ্ন তোলা হয়েছে।

বার্সেলোনা অবশ্য সোমবার এক বিবৃতি প্রকাশ করে বলেছে, ‘‘আমরা এই খবরের তীব্র প্রতিবাদ জানাচ্ছি। আমরা কখনওই কোনও এজেন্সিকে ক্লাবের বর্তমান বা প্রাক্তন ফুটবলার ও কোচদের বিরুদ্ধে কুৎসা রটানোর দায়িত্ব দিইনি।’’ বিবৃতিতে আরও বলা হয়, ‘‘বার্সেলোনা অবশ্যই সোশ্যাল মিডিয়ায় কোথায় কী হচ্ছে তা পর্যবেক্ষণ করতে ‘থার্টিন ভেঞ্চার্স’কে দায়িত্ব দিয়েছে। কিন্তু উল্লিখিত সেই সব অ্যাকাউন্টের সঙ্গে ওই এজেন্সির কোনও সম্পর্ক নেই।’’ বার্সা একই সঙ্গে হুমকি দিয়েছে, এই ধরনের অপপ্রচার যারা করবে তাদের বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হতে পারে।

আগামী বছরই বার্সায় তাদের বোর্ড ও প্রেসিডেন্ট পদের নির্বাচন। রেডিয়ো স্টেশনের চাঞ্চল্যকর খবরের পরে নতুন করে জটিলতাও বেড়েছে। প্রেসিডেন্ট পদে বার্তোমিউয়ের প্রতিপক্ষ ভিক্তর ফন্ট। তাঁর প্রচারের মূল বক্তব্য, ‘‘আগামী দিনের কথা ভেবে সমর্থন করুন।’’ তিনি মনে করেন, এই খবরটি যথেষ্ট গুরুতর।

সম্প্রতি বার্তোমিউ স্বীকার করেছেন, আর্নেস্তো ভালভার্দেকে অত্যন্ত নিষ্ঠুর ভাবে বরখাস্ত করা হয়েছে। ভালভার্দে দায়িত্বে থাকার সময়ই নতুন ম্যানেজার হিসেবে যোগদানের জন্য জাভির সঙ্গে যোগাযোগ করার ব্যাপারেও তিনি তাঁর আপত্তির কথা জানিয়েছেন। তার উপরে মাত্র দু’সপ্তাহ আগে মেসি সোশ্যাল মিডিয়ায় একহাত নেন ক্লাবের টেকনিক্যাল সেক্রেটারি এবং তাঁর প্রাক্তন সতীর্থ এরিক আবিদালকে। এক সাক্ষাৎকারে তিনি মন্তব্য করেন, ফুটবলারদের অসহযোগিতায় ভালভার্দে বরখাস্ত হন। আর্জেন্টিনীয় কিংবদন্তি পাল্টা বলেন, কারও বিরুদ্ধে অভিযোগ থাকলে নির্দিষ্ট করে তার নাম বলতে হবে। জল্পনা শুরু হয়, বিরক্ত মেসি এ বার হয়তো ক্লাব ছাড়বেন। উল্লেখ্য মেসির সঙ্গে বার্সার বর্তমান চুক্তির একটি শর্ত হল যে, তিনি ইচ্ছে করলে যে কোনও সময় ক্লাব ছাড়তে পারেন। অনেকের ধারণা, হয়তো এ বার সেই সুযোগই কাজে লাগাবেন লিয়ো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Barcelona Lionel Messi Football Social Media
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE