Advertisement
২৫ এপ্রিল ২০২৪

অনুশীলনে ফিরলেও মেসিকে নিয়ে ধীরে চলো নীতি বার্সার

গত সপ্তাহে খেতাফে ম্যাচে তাঁর নতুন চোট উৎকণ্ঠা বাড়িয়ে দিয়েছে সমর্থকদের। তবে সোমবার তাঁদের মুখে হাসি ফুটিয়েছেন বার্সেলোনার মহাতারকা।

মহড়া: পিকে এবং সুয়ারেসের সঙ্গে অনুশীলনে মেসি। ছবি: টুইটার

মহড়া: পিকে এবং সুয়ারেসের সঙ্গে অনুশীলনে মেসি। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০১ অক্টোবর ২০১৯ ০৪:৫৫
Share: Save:

বুধবার ক্যাম্প ন্যুতে চ্যাম্পিয়ন্স লিগে ইন্টার মিলানের বিরুদ্ধে মাঠে নামবেন কি লিয়োনেল মেসি? আপাতত এই প্রশ্নের উত্তর খুঁজে চলেছে বার্সেলোনা শিবির।

গত সপ্তাহে খেতাফে ম্যাচে তাঁর নতুন চোট উৎকণ্ঠা বাড়িয়ে দিয়েছে সমর্থকদের। তবে সোমবার তাঁদের মুখে হাসি ফুটিয়েছেন বার্সেলোনার মহাতারকা। সতীর্থদের সঙ্গে অনুশীলন করেছেন মেসি। স্পেনীয় সংবাদমাধ্যমের খবর, বুধবার হয়তো রোমেলু লুকাকু, আলেক্সিস সাঞ্চেসদের ইন্টার মিলানের বিরুদ্ধে তিনি খেলবেন। ক্লাবের ওয়েবসাইটে জেরার পিকে বলেছেন, ‘‘মেসি ফিট হয়ে গিয়েছে বলেই আমাদের বিশ্বাস। চাইব, বুধবারের ম্যাচে শুরু থেকেই ও দলকে নেতৃত্ব দিক।’’

চলতি মরসুমে বার্সেলোনার সার্বিক পরফরম্যান্স খুব একটা আহামরি নয়। লা লিগায় সাত ম্যাচে ১৩ পয়েন্ট নিয়ে চার নম্বরে রয়েছে তারা। চ্যাম্পিয়ন্স লিগে বরুসিয়া ডর্টমুন্ডের বিরুদ্ধে অ্যাওয়ে ম্যাচে কোনওক্রমে হারের মুখ থেকে ফিরেছে আর্নেস্তো ভালভার্দের দল। তারই সঙ্গে যুক্ত হয়েছে মেসির চোট। ফলে মোটেও স্বস্তিতে নেই দল।

তারই মধ্যে সোমবার স্পেনের একটি সংবাদপত্র দাবি করেছে, ম্যানেজার আর্নেস্তো ভালভার্দের বিকল্প খোঁজা শুরু করে দিয়েছে বার্সেলোনা। এবং ক্লাব কর্তাদের প্রথম পছন্দের নাম জাভি। স্পেন এবং বার্সার কিংবদন্তিকে কোচিংয়ের দায়িত্বে ফেরানোর সম্ভাবনা নিয়ে প্রাথমিক কথাবার্তাও হয়েছে ক্লাবের বোর্ড আধিকারিকদের মধ্যে। অধিকাংশ সদস্যেরই যুক্তি, এই ক্লাবে খেলার সুবাদে জাভির স্বচ্ছ ধারণা রয়েছে ফুটবলারদের সম্পর্কে। বিশেষ করে, মেসির সঙ্গে তাঁর সুসম্পর্ক দলকে আবার ছন্দে ফেরাতে পারে। সমর্থকদের মনে ভরসা ফেরাতে তিনিই সেরা মুখ। যদিও সেই খবরে উদ্বিগ্ন নন ভালভার্দে। স্পেনের এক সংবাদপত্রে তিনি বলেছেন, ‘‘নিজের ভবিষ্যৎ নিয়ে ভাবছি না। আমাদের লক্ষ্য মেসিকে একশো শতাংশ ফিট রেখে গোটা মরসুমে সেরা ফুটবল উপহার দেওয়া।’’ বুধবার মেসির মাঠে ফেরার সম্ভাবনা নিয়ে তিনি বলেছেন, ‘‘ওকে নিয়ে কোনও রকম ঝুঁকি নিতে চাই না আমরা। হাতে এখনও সময় রয়েছে। মঙ্গলবার অনুশীলনের পরেই ছবিটা স্পষ্ট হতে পারে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE