ব্রাজিলের ফিলিপ কুটিনহোকে লোনে নিতে রাজি বায়ার্ন মিউনিখ। এই বছরের জন্য শুধু লোনে নেওয়াই নয় তারা পরবর্তী সময় কুটিনহোকে কিনতেও রাজি। আগের মরশুমেই অবসর নিয়েছেন বায়ার্নের দীর্ঘ দিনের মিডফিল্ডার আর্জেন রবেন। সেই ফাঁকা জায়গায় কুটিনহোকে পেয়ে বলা যায় এই মরশুমেও দল গুছিয়ে নিল জার্মান ক্লাব।

লা লিগার প্রথম ম্যাচে বার্সালোনা আতলেতিকো বিলবাও-এর বিরুদ্ধে কুটিনহোকে না নামানোয় জল্পনা চলছিল তাঁর দলে থাকা নিয়ে। সেই আশঙ্কাই সত্যি হল। কিছুদিনের মধ্যেই বায়ার্ন শিবিরে যোগ দেবেন কুটিনহো। ক্লাবের তরফে টুইট করে শনিবারই এ কথা জানানো হয়েছে। প্রায় সাড়ে ১২০০ কোটি টাকায় গত মরশুমে লিভারপুল থেকে বার্সায় আসেন ব্রাজিলের এই অ্যাটাকিং মিডফিল্ডার। তবে স্প্যানিশ দলের সে ভাবে নিজেকে মেলে ধরতে পারছিলেন না কুটিনহো। বার্সার হয়ে ৭৬টি ম্যাচে করেন ২১টি গোল।কিছু দিন ধরেই শোনা যাচ্ছিল, ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব আর্সেনালে যেতে পারেন তিনি। কিন্তু শেষ পর্যন্ত কুটিনহো যাচ্ছেন জার্মানিতেই।

আরও পড়ুন: হার দিয়ে লিগ শুরু মেসিহীন বার্সার, চোট পেয়ে মাঠ ছাড়লেন লুই সুয়ারেজ

আরও পড়ুন: সাত জনকে কাটিয়ে বিস্ময় গোল, কে এই নতুন তারকা

শোনা যাচ্ছিল, নেমারকে বার্সায় ফেরাতে কুটিনহোকে পাঠিয়ে দেওয়া হতে পারে প্যারিস সঁ জঁ-তে। সঙ্গে দেওয়া হবে ১০ কোটি ইউরো। কুটিনহো বায়ার্নে চলে যাওয়ায় নেমারকে আনার সেই রাস্তা বন্ধ হল বলেই মনে করা হচ্ছে। চোটপ্রবণ নেমারকে আনতে এখন কত টাকা খরচ করে বার্সা সেটাই দেখার।