Advertisement
২৫ এপ্রিল ২০২৪
LA Liga

হার দিয়ে লিগ শুরু মেসিহীন বার্সার, চোট পেয়ে মাঠ ছাড়লেন লুই সুয়ারেজ

মেসি ছাড়া বার্সা তাঁদের শেষ ছ’ম্যাচ জিততে ব্যর্থ।

মেসিহীন বার্সার লিগ শুরু হার দিয়ে। ছবি: এপি।

মেসিহীন বার্সার লিগ শুরু হার দিয়ে। ছবি: এপি।

সংবাদ সংস্থা
বার্সেলোনা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৯ ০৮:৩৮
Share: Save:

মেসিহীন বার্সেলোনার আক্রমণ বিভাগ যে আজও কতটা নিষ্প্রাণ, তার প্রমাণ মিলল শুক্রবার রাতে লা লিগার প্রথম ম্যাচেই। ৭১ শতাংশ বল পজেশন নিয়েও বার্সা ১-০ হেরে গেল আতলেতিক বিলবাও-এর বিরুদ্ধে।

বিগত দশ বছরে মেসি, সুয়ারেজরা অপরাজিত ছিলেন লিগের প্রথম ম্যাচে। ম্যাচটি ঘিরে ফুটবলপ্রেমীদের উৎসাহের কেন্দ্রবিন্দুতে ছিল মূলত দু’জন। সদ্য আতলেতিকো মাদ্রিদ থেকে দলে যোগ দেওয়া বিশ্বকাপজয়ী আতোঁয়া গ্রিজম্যান এবং আয়াখস থেকে আসা তরুণ মিডফিল্ডার ফ্র্যাঙ্কি ডি ইয়ং। গ্রিজমান এ দিন ম্যাচে নিজের ছাপ ফেলতে সম্পূর্ণ রূপে ব্যর্থ হন।

শুরুটা ভালই করেছিল আরনেস্তো ভালভার্দের দল। বারংবার বার্সার আক্রমণ সামলাতে নাজেহাল হতে হয় বাস্ক দেশের ক্লাবের রক্ষণভাগকে। ৩০ মিনিটের মাথায় বিলবাও ডিফেন্ডারদের ভুল বোঝাবুঝির ফলে গোল করার সহজ সুযোগ চলে আসে উরুগুয়ান স্ট্রাইকার লুই সুয়ারেজের কাছে। কিন্তু সুযোগের সদ্ব্যবহার করতে পারেননি এই অভিজ্ঞ স্ট্রাইকার। এর পরেই অবশ্য চোটের কারণে মাঠ ছাড়তে হয় তাঁকে।

আরও পড়ুন: ‘বাজিগর’-এর সুরে নাচলেন মেসির দেশের ফুটবলার!

আরও পড়ুন: সাত জনকে কাটিয়ে বিস্ময় গোল, কে এই নতুন তারকা

বিলবাও বেশ কিছু সুযোগ তৈরি করলেও বেশির ভাগ সময়ই বল ধরা দেয় বার্সা গোলরক্ষক মার্ক আন্দ্রে টারস্টেগনের দস্তানায়। ম্যাচের সপ্তম মিনিটে বিলবাও এর ইনিয়াকি উইলিয়ামসের শট ডান দিকে ঝাঁপিয়ে দুর্ধর্ষ ভাবে রুখে দেন জার্মান গোলরক্ষক। প্রথমার্ধ শেষ হয় গোলশূন্য অবস্থায়।

দ্বিতীয়ার্ধে মাঝ মাঠের দখল পেতে বার্সা কোচ মাঠে নামান ক্রোয়েশিয়ার ইভান রাকিতিচকে। প্রথম পর্বের মতো আক্রমণ ও প্রতি আক্রমনের উত্তেজনা এই পর্বে দেখা যায়নি। ম্যাচ গড়ালে ক্লান্ত বার্সা ডিফেন্সকে ইনিয়াকি উইলিয়ামসের গতি বেশ বেগ দেয়।

এরপর পরিবর্ত হিসাবে মাঠে নামার ৬০ সেকেন্ডের মধ্যেই দুরন্ত স্করপিয়ান কিকে বার্সার গোলে বল জড়িয়ে দেন ৩৮ বছর বয়সী আরিজ আদুরিজ। পুরো ম্যাচ জুড়ে বারবার স্টেগনের দস্তানায় বল ধরা দিলেও এ ক্ষেত্রে তাঁকে শুধুমাত্র দর্শক হয়েই থেকে যেতে হয়।

স্করপিয়ান কিকে দুরন্ত গোল আদুরিজের

মেসি ছাড়া বার্সা তাঁদের শেষ ছ’ম্যাচ জিততে ব্যর্থ। অত্যাধিক মেসি নির্ভরতা কাটাতেই হয়ত নেমারকে আরও একবার দলে নিতে চাইছেন বার্সা প্রেসিডেন্ট জোসেপ বার্তেমিউ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

LA Liga Barcelona Athletic Bilbao Lionel Messi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE