Advertisement
১৭ এপ্রিল ২০২৪

শেষ বলে চাই চার, ব্যাট উড়লেও হল না ছক্কা

ফের শেষ ওভারে রুদ্ধশ্বাস লড়াইয়ে হার মানল আফগানিস্তান। পাকিস্তানের পরে এ বার বাংলাদেশও শেষ ওভারের লড়াইয়ে রশিদ খানদের। এশিয়া কাপ সুপার ফোরে পরপর দু’টি ম্যাচ হেরে প্রতিযোগিতা থেকে ছিটকেই গেল তারা।

 অভিনব: শেষ বলের সেই বিরল দৃশ্য। মুস্তাফিজুরের বলে ছক্কা হাঁকাতে গিয়ে ব্যাট উড়ল আকাশে। এএফপি

অভিনব: শেষ বলের সেই বিরল দৃশ্য। মুস্তাফিজুরের বলে ছক্কা হাঁকাতে গিয়ে ব্যাট উড়ল আকাশে। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৪ সেপ্টেম্বর ২০১৮ ০৪:৫০
Share: Save:

ফের শেষ ওভারে রুদ্ধশ্বাস লড়াইয়ে হার মানল আফগানিস্তান। পাকিস্তানের পরে এ বার বাংলাদেশও শেষ ওভারের লড়াইয়ে হারাল রশিদ খানদের। এশিয়া কাপ সুপার ফোরে পরপর দু’টি ম্যাচ হেরে প্রতিযোগিতা থেকে ছিটকেই গেল তারা। দুই ম্যাচ জিতে ভারত কার্যত ফাইনালে। ফলে পাকিস্তান ও বাংলাদেশের মধ্যে এখন ভারতের প্রতিপক্ষ হওয়ার লড়াই। মঙ্গলবার এই দুউ দলের ম্যাচই কার্যত হয়ে উঠবে সেমিফাইনাল।

রবিবার দুবাইয়ে ভারত যখন বাংলাদেশকে হারায়, তখনও আবুধাবিতে লড়াই চলছিল আফগানদের। প্রথমে ব্যাট করে বাংলাদেশ ২৪৯ রান তোলার পরে আফগানরা ৪৫ ওভারে ১৯৯ রান তোলে পাঁচ উইকেট হারিয়ে। অর্থাৎ তখনও তারা জয় থেকে ৫১ রান দূরে। হাতে পাঁচ উইকেট ও ৩০ বল।

কাজটা কঠিন হলেও মহম্মদ নবি ও সামিউল্লাহ শেনওয়ারি বাংলাদেশের মাশরফি মর্তুজা, মুস্তাফিজুর রহমানদের পাল্টা আক্রমণ করে দলকে দ্রুত এগিয়ে নিয়ে যেতে থাকেন। একই ওভারে যে মুস্তাফিজুরকে দু’টি চার মেরে জয়ের কাছাকাছি পৌঁছে গিয়েছিলেন আফগানরা, সেই মুস্তাফিজুরকেই শেষ ওভারে বল করতে পাঠান বাংলাদেশ অধিনায়ক। তার আগের ওভারেই নবিকে ফিরিয়ে দেন শাকিব-আল-হাসান। শেষ ওভারে যখন জয়ের জন্য আফগানিস্তানের মাত্র আট রান দরকার, তখন রশিদ খান দ্বিতীয় বলেই খারাপ শটে বোলারের হাতেই ক্যাচ দিয়ে ফিরে যান। সেই মুহূর্তেই ম্যাচ বাংলাদেশের দিকে চলে আসে। শেষ বলে চার দরকার থাকলেও তা পারেননি সামিউল্লাহ। চার মারতে গিয়ে তাঁর হাত থেকে ব্যাটই ছিটকে চলে যায়।

রবিবার এক সময়ে বাংলাদেশ ১৮ রানে দুই উইকেট হারিয়ে চাপে পড়ে গিয়েছিল। দেশ থেকে উড়িয়ে আনা ইমরুল কায়েস প্রথম সুযোগ পেয়েই তাঁর সদ্ব্যাবহার করেন। তাঁর অপরাজিত ৭২ রানের পাশাপাশি মাহমুদুল্লাহের ৭৪ রানের সাহায্যে বাংলাদেশ তোলে ২৪৯-৭।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Asia Cup 2018 Bangladesh Afghanistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE