Advertisement
২৪ এপ্রিল ২০২৪

ফের হিউজের মৃত্যুর ছায়া, এ বার ইংল্যান্ডে

ফের মাঠে মৃত্যু ক্রিকেটারের। এ বার ইংল্যান্ডে। ব্যাটিং করার সময় বুকে বল লেগে মারা গেলেন তামিল বংশোদ্ভূত এক ব্রিটিশ ক্রিকেটার বাভালান পদ্মনাথন। ফিলিপ হিউজের মৃত্যুর ভয়ঙ্কর স্মৃতি ফেরাল ইংল্যান্ডের ক্রিকেট মাঠের এই দুর্ঘটনা। ব্রিটিশ তামিল ক্রিকেট লিগের খেলায় মনিপে পারিশ স্পোর্টস ক্লাবের হয়ে খেলছিলেন বাভালন।

প্রয়াত বাভালান

প্রয়াত বাভালান

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৫ ০৩:০৪
Share: Save:

ফের মাঠে মৃত্যু ক্রিকেটারের। এ বার ইংল্যান্ডে। ব্যাটিং করার সময় বুকে বল লেগে মারা গেলেন তামিল বংশোদ্ভূত এক ব্রিটিশ ক্রিকেটার বাভালান পদ্মনাথন। ফিলিপ হিউজের মৃত্যুর ভয়ঙ্কর স্মৃতি ফেরাল ইংল্যান্ডের ক্রিকেট মাঠের এই দুর্ঘটনা।
ব্রিটিশ তামিল ক্রিকেট লিগের খেলায় মনিপে পারিশ স্পোর্টস ক্লাবের হয়ে খেলছিলেন বাভালন। সারের লং ডিটন রিক্রিয়েশন মাঠে ম্যাচ চলছিল। সেই ম্যাচেই ব্যাট করার সময় বুকে বল লাগে ২৪ বছরের এই ক্রিকেটারের। ব্রিটিশ সংবাদপত্র দ্য গার্ডিয়ানের খবর অনুযায়ী, ঘটনাটি ঘটার সঙ্গে সঙ্গেই অ্যাম্বুল্যান্সে খবর দেওয়া হয় এবং অ্যাম্বুল্যান্সের সঙ্গে একটি এয়ার অ্যাম্বুল্যান্সও পাঠিয়ে দেওয়া হয় মাঠে। মাঠেই তাঁর প্রাথমিক চিকিৎসা হলেও বেশ গুরুতর অবস্থায় তাঁকে স্থানীয় কিংসটন হাসপাতালে নিয়ে যাওয়া হয়। অ্যাম্বুল্যান্সে নিয়ে যাওয়ার সময়ও তাঁর চিকিৎসা হয়। কিন্তু সেই জীবন-মরণ লড়াইয়ে আর বাঁচানো যায়নি ২৪ বছরের তাজা তরুণ ক্রিকেটারটিকে।

ক্লাবের ওয়েবসাইটে এই খবর প্রকাশ করে জানানো হয়, ‘‘আমাদের এই তরুণ ক্রিকেটারের অকাল ও আকস্মিক মৃত্যুতে আমরা শোকস্তব্ধ।’’ সারে চিফ এগজিকিউটিভ রিচার্ড গোল্ড মাঠে ব্যাটসম্যানদের নিরাপত্তার প্রসঙ্গ তুলে বলেন, ‘‘অস্ট্রেলীয় ব্যাটসম্যান ফিলিপ হিউজের মৃত্যুর পর মাঠে ব্যাটসম্যানদের নিরাপত্তা নিয়ে প্রচুর আলোচনা চলছিল। তার পরও এই মৃত্যুতে গভীর আমরা শোকাহত।’’ গত এপ্রিলে কলকাতার ক্রিকেট মাঠে মৃত তরুণ ক্রিকেট অঙ্কিত কেশরীর সঙ্গে এই ঘটনার মিল থাকলেও অঙ্কিত ফিল্ডিং করতে গিয়ে বোলার সৌরভ মন্ডলের সঙ্গে প্রবল ধাক্কার জেরে মারা যান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE