Advertisement
২০ এপ্রিল ২০২৪

মিতালিদের বিদেশ সফর দেখানোর উদ্যোগ

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সোনি পিকচার্স নেটওয়ার্ক (এসপিএন)। সোনি টিভি সূত্রের খবর, ইংল্যান্ড থেকে একই সঙ্গে বিরাট, মিতালিদের খেলা দেখানো ব্যাপারটা অনেক দূরই এগিয়েছে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১১ মার্চ ২০১৮ ০৪:১০
Share: Save:

বিদেশের মাটিতে বিরাট কোহালিরা যখন খেলবেন, তখন মিতালি রাজ-ঝুলন গোস্বামীদেরও সেখানে খেলতে দেখা যেতে পারে। উদ্যোগ নেওয়া হচ্ছে, একই সঙ্গে যাতে ভারতের পুরুষ এবং মহিলা টিমের খেলা টিভি-তে দেখানো যায়। এ বছরের ভারতের ইংল্যান্ড সফর থেকেই দু’দলের খেলা এক সঙ্গে দেখানোর কথা।

ইংল্যান্ড ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হয়েছে সোনি পিকচার্স নেটওয়ার্ক (এসপিএন)। সোনি টিভি সূত্রের খবর, ইংল্যান্ড থেকে একই সঙ্গে বিরাট, মিতালিদের খেলা দেখানো ব্যাপারটা অনেক দূরই এগিয়েছে। ইসিবি-র সঙ্গে দিন কয়েক আগেই চুক্তিবদ্ধ হয়েছে এসপিএন। এই নিয়ে সাতটা ক্রিকেট বোর্ডের সঙ্গে চুক্তিবদ্ধ হল তারা। এই পরিস্থিতিতে ভারতের বেশিরভাগ বিদেশ সফরই দেখাবে সোনি। যেখানে মেয়েদের ম্যাচও দেখানো হবে।

এসপিএন, স্পোর্টস অ্যান্ড ডিস্ট্রিবিউশনের প্রেসিডেন্ট রাজেশ কল ফোনে বলছিলেন, ‘‘এই মুহূর্তে বেশিরভাগ ক্রিকেট বোর্ডের সঙ্গে আমাদের চুক্তি রয়েছে। ফলে আগামী পাঁচ বছরে হাজার দিনের বেশি আমরা ক্রিকেট দেখাব। আগামী ১২-১৩ মাসেই দেখা যেতে পারে ৩০০ দিনের ওপর ক্রিকেট।’’ ভারতীয় ক্রিকেট বোর্ডের সঙ্গে কোন সম্প্রচারকারী সংস্থার চুক্তি হবে, তা জানা যাবে এ মাসেই। যে লড়াইয়ে বিভিন্ন চ্যানেলের সঙ্গে আছে সোনিও। কিন্তু রাজেশ কল মনে করেন, ভারতীয় বোর্ডের সঙ্গে চুক্তি না হলেও তাঁদের কোনও সমস্যা হবে না। তাঁর বক্তব্য, ‘‘বিসিসিআইয়ের সঙ্গে চুক্তি হলে ভালই হবে। কিন্তু আমরা ওদের ওপর এখন আর নির্ভর করে নেই। কারণ, ক্রিকেট ছাড়াও ফিফার ইভেন্ট, কমনওয়েলথ গেমস, এশিয়ান গেমস—এ সবই দেখাব আমরা। যে কারণে আইপিএল না দেখালেও আমাদের কোনও সমস্যা হবে না।’’

আপাতত যে সাতটি ক্রিকেট বোর্ডের সঙ্গে সোনির চুক্তি হয়েছে, তারা হল দক্ষিণ আফ্রিকা, ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, ওয়েস্ট ইন্ডিজ, জিম্বাবোয়ে, শ্রীলঙ্কা, পাকিস্তান। চারটি মহাদেশে ক্রিকেট সম্প্রচারের দায়িত্বে থাকা চ্যানেল কর্তৃপক্ষের মাথায় ক্রিকেটকে আরও ছড়িয়ে দেওয়ার ভাবনাও আছে। কল বলছিলেন, ‘‘ক্রিকেটকে বিশ্বের বিভিন্ন প্রান্তে ছড়িয়ে দেওয়ার কাজটা মূলত আইসিসি-র। তবে ক্রিকেটকে আরও জনপ্রিয় করতে যা যা করা দরকার, অবশ্যই আমরা তা করব।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE