দিল্লির তিন উঠতি ক্রিকেটারকে রঞ্জি ট্রফির দলে সুযোগ দেওয়ার নাম করে ৮০ লক্ষ টাকা প্রতারণা করা হয়েছে। এই অভিযোগে পুলিশের কাছে প্রতারণার মামলা দায়ের করল ভারতীয় বোর্ড। ওই তিন ক্রিকেটারকে প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল তিনটি রাজ্যের ক্রিকেট দলে নির্বচিত করা হবে তাঁদের। বোর্ডের দুর্নীতি দমন শাখার অন্যতম কর্তা অংশুমান উপাধ্যায় জানিয়েছেন তাঁরা তিনটি অভিযোগ পেয়েছেন। কনিষ্ক গৌর, কিষাণ আত্রি এবং শিবম শর্মা নামে তিন ক্রিকেটার এই অভিযোগ করেছেন। 

নাগাল্যান্ড, মণিপুর এবং ঝাড়খণ্ডের দলে ক্রিকেটার হিসেবে তাঁদের সুযোগ দেওয়া হবে এমনই প্রতিশ্রুতি দেওয়া হয়েছিল। কনিষ্ক পুলিশকে জানিয়েছেন, গত বছর এক ক্রিকেট কোচের সঙ্গে তাঁদের আলাপ হয়। 

তিনি প্রস্তাব দেন তাঁকে, নাগাল্যান্ডের দলে অতিথি ক্রিকেটার হিসেবে নির্বাচিত করার ব্যবস্থা করে দেবেন। পরে সেই কোচ তাঁকে ডাকেন নাগাল্যান্ডের সরকারী কোচের সঙ্গে দেখা করতে। সঙ্গে কয়েক জন বোর্ড কর্তাও ছিলেন সেখানে। এর পরেই পাঁচটি ম্যাচের জন্য ১৫ লক্ষ টাকা দিতে হবে বলে জানান সেই কোচ। কিন্তু নাগাল্যান্ডের অনূর্ধ্ব-১৯ দলের হয়ে দু’টি ম্যাচ খেলার পরেই কনিষ্ককে জানানো হয় আর মাঠে নামতে হবে না। পরে এই বিষয়ে খোঁজ নিতে গিয়ে কনিষ্ক দেখেন তাঁর নির্বাচন সংক্রান্ত চিঠিটি ভুয়ো। পুলিশ জানিয়েছে, এ ব্যাপারে এখনও পর্যন্ত ১১ জনকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। যার মধ্যে কোচ, ক্রিকেট বোর্ডের সদস্যরাও আছন। 

 দিল্লি দখলের লড়াই, লোকসভা নির্বাচন ২০১৯