Advertisement
২০ এপ্রিল ২০২৪
Virat Kohli

অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডের পরে এ বার প্রকাশিত হল ভারতের টেস্ট দলের জার্সি

নিউজিল্যান্ড-শ্রীলঙ্কার টেস্ট সিরিজেও কেন উইলিয়ামসন, কুশল মেন্ডিসদের জার্সি নম্বর-সহ মাঠে নামতে দেখা যায়। এই তালিকায় এবার নথিভুক্ত হল ভারতীয় দলের নাম।

টেস্ট জার্সি নম্বর প্রকাশিত হল ভারতীয় দলের। ছবি: ইন্সটাগ্রাম থেকে সংগৃহীত।

টেস্ট জার্সি নম্বর প্রকাশিত হল ভারতীয় দলের। ছবি: ইন্সটাগ্রাম থেকে সংগৃহীত।

সংবাদ সংস্থা
অ্যান্টিগা শেষ আপডেট: ২১ অগস্ট ২০১৯ ২১:৩২
Share: Save:

ভারত-ওয়েস্ট ইন্ডিজ টেস্ট সিরিজের মধ্যে দিয়ে শুরু হচ্ছে টিম ইন্ডিয়ার বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ অভিযান। সেই টেস্টের জন্য নম্বর দেওয়া সাদা জার্সি প্রকাশিত হয়েছে।

টেস্ট ক্রিকেটকে আরও আকর্ষণীয় করে তোলার জন্য ক্রিকেটের নিয়ামক সংস্থা আইসিসি বেশ কিছু পদক্ষেপ নিয়েছে। টেস্টে জার্সি নম্বর তারই অন্যতম। চলতি অ্যাশেজ সিরিজে লাল বলের ক্রিকেটে সর্বপ্রথম ক্রিকেটারদের জার্সি নম্বর-সহ মাঠে নামতে দেখা যায়। নিউজিল্যান্ড-শ্রীলঙ্কার টেস্ট সিরিজেও কেন উইলিয়ামসন, কুশল মেন্ডিসদের জার্সি নম্বর-সহ মাঠে নামতে দেখা যায়। এই তালিকায় এবার নথিভুক্ত হল ভারতীয় দলের নাম।

অধিনায়ক বিরাট কোহালি থেকে স্পিডস্টার মহম্মদ শামি সকলকেই দেখা যায় নিজেদের নতুন জার্সি প্রদর্শন করতে। কোহালি বেছে নিয়েছেন তাঁর পছন্দের ১৮ নম্বর জার্সিটি। অপরদিকে টেস্ট দলের সহ-অধিনায়ক অজিঙ্কে রাহানে পরেন তিন নম্বর জার্সি।

আইসিসি-র এই পদক্ষেপকে সকলে মন থেকে মেনে নিতে পারেননি। ব্রেট লি, অ্যাডাম গিলক্রিস্ট থেকে কেভিন পিটারসেন বহু প্রাক্তন ক্রিকেটারই এই সিদ্ধান্তের প্রবল সমালোচনা করেন। লি তাঁর টুইটার অ্যাকাউন্টে লেখেন,‘‘খেলার উন্নতির স্বার্থে আইসিসি-র নেওয়া বিভিন্ন পদক্ষেপকে আমি স্বাগত জানাই। তবে পাঁচদিনের ক্রিকেটে খেলোয়াড়দের জার্সি নম্বর দেওয়ার আইডিয়াকে আমি বিন্দুমাত্র সমর্থন করতে পারছিনা।’’

টেস্ট ক্রিকেটকে আরও আকর্ষণীয় করার জন্য আইসিসি-র এই প্রয়াস কতটা সফল হবে, তারজবাব দেবে সময়। তবে পাঁচদিনের ক্রিকেটে সব দেশগুলো যে নিজেদের আধিপত্য বিস্তারের লড়াই শুরু করে দিয়েছে, তা বলার অপেক্ষা রাখে না।

আরও পড়ুন: দিল্লি থেকেই আসবে ভারতের পরবর্তী চার নম্বর, বলছেন ক্রিকেটের নতুন দ্রোণাচার্য

আরও পড়ুন: জিতলেই ইতিহাস, অ্যান্টিগায় রেকর্ডের সামনে বিরাট কোহালি

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Test Championship
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE