Advertisement
২৫ এপ্রিল ২০২৪

লোঢা সুপারিশে এখনও আপত্তি বোর্ডের কিছু সংস্থারই

লোঢা কমিশনের সুপারিশ অনুযায়ী বোর্ডের নতুন গঠনতন্ত্রের প্রস্তাবিত খসড়া তৈরি হয়ে গেলেও, সর্বোচ্চ আদালত জানিয়েছে, কয়েকটি বিষয় নতুন করে বিবেচনা করা হতে পারে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ মে ২০১৮ ০৩:১৪
Share: Save:

ভারতীয় বোর্ডের প্রস্তাবিত নতুন গঠনতন্ত্র নিয়ে রাজ্য ক্রিকেট সংস্থাগুলির কাছে পরামর্শ চেয়েছিল সুপ্রিম কোর্ট। সেগুলি পেশ হওয়ার কথা শুক্রবারের শুনানিতে। কিন্তু বোর্ডের ৩৭টির মধ্যে ১২টি সদস্য সংস্থাই নাকি বিচারপতি লোঢা কমিশনের সুপারিশের মধ্যে চারটির বিপক্ষে। বোর্ডের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরি এই খবর দেন।

লোঢা কমিশনের সুপারিশ অনুযায়ী বোর্ডের নতুন গঠনতন্ত্রের প্রস্তাবিত খসড়া তৈরি হয়ে গেলেও, সর্বোচ্চ আদালত জানিয়েছে, কয়েকটি বিষয় নতুন করে বিবেচনা করা হতে পারে। সে জন্য রাজ্য সংস্থাগুলির কাছ থেকে পরামর্শও চাওয়া হয়। অমিতাভ জানান, ১২টি সংস্থা যে চারটি সুপারিশে তাদের আপত্তির কথা জানিয়েছে, সেগুলি হল, এক রাজ্য এক ভোট, প্রতি তিন বছর অন্তর কুলিং অফ, ক্রিকেট প্রশাসনে অ্যাপেক্স কাউন্সিল গঠন এবং নির্বাচিত প্রতিনিধি ও পেশাদারদের ক্ষমতা ও দায়িত্ব বন্টন পদ্ধতি। এই ১২টি সংস্থার মধ্যে অবশ্য বাংলার ক্রিকেট সংস্থা নেই। নেই কলকাতার ন্যাশনাল ক্রিকেট ক্লাবও (এনসিসি)। কিন্তু পূর্বাঞ্চলের অন্য রাজ্য সংস্থাগুলি যেমন অসম, ঝাড়খণ্ড ও ত্রিপুরা এদের মধ্যে আছে। অন্ধ্রপ্রদেশ, গোয়া, কেরল, মুম্বই, রাজস্থান, রেলওয়েজ, ইউনিভার্সিটি, উত্তর প্রদেশ ও বিদর্ভ এই ১২ সদস্যের মধ্যে রয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE