Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Cricket

সিনিয়র ক্রিকেটারের বুকি যোগ! তদন্তে নামছে বিসিসিআই

২০১১ বিশ্বকাপজয়ী দলের এক ক্রিকেটারের বিরুদ্ধে উঠল বুকিদের সঙ্গে যোগাযোগের অভিযোগ। এই ব্যাপারে তদন্ত করবে বোর্ডের দুর্নীতি-দমন শাখা।

ক্রিকেটের সঙ্গে অপরাধজগতের যোগাযোগের অভিযোগ উঠল। গ্রাফিক: তিয়াসা দাস।

ক্রিকেটের সঙ্গে অপরাধজগতের যোগাযোগের অভিযোগ উঠল। গ্রাফিক: তিয়াসা দাস।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৮ অগস্ট ২০১৮ ১৯:৩৬
Share: Save:

বুকিদের সঙ্গে যোগাযোগের অভিযোগ উঠল ভারতের এক সিনিয়র ক্রিকেটারের বিরুদ্ধে। অভিযোগ করলেন একদা আইপিএলে স্পট-ফিক্সিং কেলেঙ্কারির তদন্তের দায়িত্বে থাকা বি বি মিশ্র।

এক সর্বভারতীয় সংবাদপত্রে মিশ্র এই অভিযোগ করেছেন। ২০১১ সালের বিশ্বকাপজয়ী ভারতীয় দলে থাকা এক ক্রিকেটারের বিরুদ্ধে বুকির সঙ্গে যোগাযোগের কথা বলেছেন তিনি। ২০০৮-০৯ মরসুমে একটি আন্তর্জাতিক ম্যাচের আগে বুকির সঙ্গে তাঁর যোগাযোগ ছিল বলেও জানিয়েছেন মিশ্র। সেই কারণে সেই ক্রিকেটার নাকি সন্দেহের তালিকাতেও ছিলেন। পাশাপাশি, সিনিয়র ক্রিকেটারদের সঙ্গে প্লেয়ার-ম্যানেজমেন্ট কোম্পানির এজেন্টদের যোগসাজশের কথাও বলেছেন তিনি।

কিন্তু কেন তিনি নিজে তদন্ত করে দেখেননি? মিশ্র বলেছেন, তাঁর তদন্ত ছিল বোর্ডের পদাধিকারীদের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ নিয়ে। বিশেষ করে প্রাক্তন বোর্ড প্রেসিডেন্ট নারায়ণস্বামী শ্রীনিবাসন, তাঁর জামাই গুরুনাথ মায়াপ্পন, রাজস্থান রয়্যালসের অন্যতম মালিক রাজ কুন্দ্রা, আইপিএলের প্রাক্তন সিওও সুন্দর রমনের ব্যাপারে তিনি তদন্ত করছিলেন।

আরও পড়ুন: সোনা জিতে ফিরে বিমানবন্দরেই আংটি বদল ভিনেশের

আরও পড়ুন: ফাইনালে হার, কিন্তু রুপো জিতেও ইতিহাস গড়লেন সিন্ধু

সুপ্রিম কোর্টের নির্দেশে ২০১৪ সালে আইপিএল তদন্তে যোগ দেন মিশ্র। ২০১৩ সালের আইপিএলে স্পট-ফিক্সিংবেটিংয়ের ব্যাপারে তিনি চার মাস ধরে তদন্ত চালান। একশোরও বেশি ক্রিকেটারের সঙ্গে কথা বলেন। এর মধ্যে ক্রিকেটার ছিলেন ৩০জন। কর্মকর্তারাও জেরা করেন তিনি।

সুপ্রিম কোর্ট নির্দেশিত প্রশাসকদের কমিটি বা সিওএ এই ব্যাপারে বোর্ডের দুর্নীতি-দমন শাখাকে তদন্তের নির্দেশ দিয়েছে। সিওএ প্রধান বিনোদ রাই বলেছেন, “ওই ব্যাপারে কোনও রেকর্ড বোর্ডের কাছে নেই। আমরা তাই আদালতের কাছে এই ব্যাপারের রিপোর্ট চাইব। তাছাড়া দুর্নীতি-দমন শাখার প্রধানকেও এটা জানিয়েছি। তিনিই পরবর্তী কার্যকলাপ ঠিক করবেন।”

আরও পড়ুন: মিলিন্দ সোমানের পর লৌহমানব হলেন নাসিকের এই পুলিশ কমিশনার

আরও পড়ুন: নীরজের মতো হতে চান পাক জ্যাভেলিন থ্রোয়ার আর্শাদ নাদিম

(ক্রিকেটের খবর,ফুটবলের খবর, টেনিসের খবর, হকির খবর - খেলার খবরের সেরা ঠিকানা আমাদের খেলা বিভাগ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE