Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Cricket

খেলার মাঠে মৌমাছির আক্রমণ, বাঁচতে দৌড়লেন দ্রাবিড়ও!

মৌমাছিদের আক্রমণেই বন্ধ রাখতে হল ভারত-এ ও ইংল্যান্ড লায়ন্সের মধ্যে চতুর্থ একদিনের ম্যাচ। যাদের আক্রমণে নাজেহাল হলেন দর্শকেরা। রেহাই পেলেন না ভারতীয় ‘এ’ দলের কোচ রাহুল দ্রাবিড়ও!

মৌমাছি হানা। চিন্তায় দ্রাবিড়ও। ছবি: ইউটিউব

মৌমাছি হানা। চিন্তায় দ্রাবিড়ও। ছবি: ইউটিউব

সংবাদ সংস্থা
তিরুঅনন্তপুরম শেষ আপডেট: ৩০ জানুয়ারি ২০১৯ ১৭:৪৭
Share: Save:

কয়েক দিন আগেই ভারত ও নিউজিল্যান্ডের মধ্যে ওয়ানডে ম্যাচে পড়ন্ত বেলার সূর্যের আলো চোখে এসে পড়ায় বন্ধ রাখতে হয়েছিল খেলা। এ বার আবার বন্ধ হল খেলা। তবে এ বার আর সূর্যদেব নন, ‘আক্রমণকারী’ একঝাঁক মৌমাছি। সেই মৌমাছিদের আক্রমণেই বন্ধ রাখতে হল ভারত-এ ও ইংল্যান্ড লায়ন্সের মধ্যে চতুর্থ একদিনের ম্যাচ। যাদের আক্রমণে নাজেহাল হলেন দর্শকেরা। রেহাই পেলেন না ভারতীয় ‘এ’ দলের কোচ রাহুল দ্রাবিড়ও!

২৯ জানুয়ারি ভারত-এ বনাম ইংল্যান্ড লায়ন্সের ম্যাচ চলছিল তিরুঅনন্তপুরমের গ্রীনফিল্ড স্টেডিয়ামে। প্রথম ইনিংসে ইংল্যান্ড লায়ন্সের ব্যাটিংয়ের সময় ২৮তম ওভারে হঠাৎ কিছু দর্শকদের গ্যালারিতে দৌড়তে দেখা যায়। জানা যায়, মৌমাছির আক্রমণের হাত থেকে বাঁচতেই পালাচ্ছিলেন তাঁরা। মৌমাছিকে তাড়ানোর জন্য ঢিল ছুঁড়তেও দেখা যায় তাঁদের, আর এতেই হিতে বিপরীত হয়। মৌমাছিদের আক্রমণে মাঠের কিছু দর্শক আহতও হন। তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়ার ব্যবস্থাও করা হয়।

যদিও মৌমাছিদের এই আক্রমণ মাঠ অবিধি পৌঁছয়নি, কিন্তু খেলোয়ারদের সুরক্ষা নিশ্চিত করতে প্রায় ১৫ মিনিট খেলা বন্ধ রাখতে হয়। সেই সময় মাঠের ধারে হাঁটছিলেন ভারতীয় ‘এ’ দলের কোচ রাহুল দ্রাবিড়। মৌমাছিদের আক্রমণ থেকে বাঁচতে দৌড়তে দেখা যায় তাঁকেও। মাঠের দায়িত্বে থাকা এক কর্তা জানান যে, গ্যালারির ওই অংশে উঠতে দর্শকদের বারণ করা হয়েছিল। কিন্তু সেই বারণ না শোনাতেই এই বিপত্তি ঘটেছে। যদিও সঙ্গে সঙ্গেই উপযুক্ত ব্যবস্থা নেওয়া হয়েছে বলেও জানান তিনি।

আরও পড়ুন: বাবার মাথায় চুল কম, কী উপায় খুঁজল শিখর ধওয়ানের ছেলে?

নির্বাসন কাটিয়ে দলে ফেরা লোকেশ রাহুল এই ম্যাচে ৪২ রান করেন। এছাড়াও ঋষভ পন্থের ৭৩ ও দীপক হুদার ৪৭ রানের দাপটে ইংল্যান্ড লায়ন্সের ২২১ রানের টার্গেট সহজেই পেরিয়ে যায় ভারতীয় ‘এ’ দল। শার্দুল ঠাকুর ৪টি উইকেট নেন।

আরও পড়ুন: নিউজিল্যান্ডে সবচেয়ে বড় সিরিজ জয়ের হাতছানি টিম ইন্ডিয়ার সামনে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE