Advertisement
১৮ এপ্রিল ২০২৪

বন্ধ হওয়া বেটন কাপ শুরু হচ্ছে

বন্ধ হয়ে থাকা ঐতিহ্যশালী বেটন কাপ ফের শুরু হচ্ছে সাইয়ের নতুন তৈরি অ্যাস্ট্রোটার্ফে।  

—প্রতীকী ছবি।

—প্রতীকী ছবি।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ০৩:০৮
Share: Save:

বন্ধ হয়ে থাকা ঐতিহ্যশালী বেটন কাপ ফের শুরু হচ্ছে সাইয়ের নতুন তৈরি অ্যাস্ট্রোটার্ফে।

বাংলার হকির তীব্র ডামাডোলের মধ্যেও ২৩ থেকে ৩০ ডিসেম্বর পনেরো দল নিয়ে হবে দেশের অন্যতম প্রাচীন এই হকি প্রতিযোগিতা। যার বয়স ১২২ বছর। ইন্ডিয়ান অয়েল, ভারত পেট্রোলিয়াম, আর্মি একাদশ, সাউথ সেন্ট্রাল রেলের মতো দেশের নামী দলগুলি অংশ নিচ্ছে। গতবারের কলকাতা লিগ চ্যাম্পিয়ন ইআরএসএ, পঞ্জাব স্পোর্টসের মতো স্থানীয় সাতটি দল খেলবে প্রাক কোয়ার্টার ফাইনালে। সেখান থেকে চারটি ক্লাব এবং ভিন রাজ্যের আটটি দল নিয়ে হবে নক আউট পর্ব। তবে সদ্য সমাপ্ত হকি বিশ্বকাপের কোনও খেলোয়াড় এ বারের বেটনে খেলবেন কি না, বলতে পারেননি সংগঠকরা।

বাংলার হকি সংস্থার হাল খুব খারাপ। নির্বাচন হয় না বহুদিন। অর্ধেকেরও বেশি কর্তা পদত্যাগ করে বসে আছেন। এই আবহে অলিম্পিক্সের ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক গুরবক্স সিংহ সোমবার সাংবাদিক সম্মেলনে করে বলে দিলেন, ‘‘গতবার সাইয়ের অ্যাস্ট্রোটার্ফ না তৈরি হওয়ায় বেটন কাপ করা যায়নি। ধ্যানচাঁদের মতো মানুষ যে টুনার্মেন্টকে দেশের সেরা বলতেন, সেটা বন্ধ থাকায় খারাপ লাগছিল। বাংলার হকির হাল ফেরাতে কলকাতার তিন প্রধানকে খেলানো জরুরি। গীতাঞ্জলি স্টেডিয়ামে অ্যাস্ট্রোটার্ফ বসানো হবে বলে রাজ্য সরকার ঠিক করেছে। আমি মাঠ দেখে এসেছি।’’ এ দিন গুরবক্সের পাশে বসে ফুটবলার সুব্রত ভট্টাচার্য বললেন, ‘‘ফুটবলার জীবনে মোহনবাগানের হকি ম্যাচ থাকলে দেখতে যেতাম। এখন হকি কোথায় হয় সেটা অনেকেই জানে না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey Beighton Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE