• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

চোট নিয়ে উদ্বেগ কাটল স্টোকসের

Ben Stokes
প্রস্তুতি: চ্যাম্পিয়ন্স ট্রফির আগে ভিন্ন মেজাজে স্টোকস। ছবি: রয়টার্স ও গেটি ইমেজেস

চ্যাম্পিয়ন্স ট্রফিতে এ বার ফেভারিট মনে করা হচ্ছে তাদের। এতটাই যে, ভারত অধিনায়ক বিরাট কোহালি পর্যন্ত বলে দিয়েছেন, ইংল্যান্ডের কোনও দুর্বলতা নেই।

আর নিজেদের দেশে বিশ্ব মাপের টুর্নামেন্টে ফেভারিট ইংল্যান্ডের এক নম্বর অস্ত্রের নাম বেন স্টোকস। যিনি আইপিএলের দুরন্ত ফর্মের দৌলতে একা অনেক ক্ষেত্রে ম্যাচের ভাগ্য গড়ে দিতে পারেন বলে মনে করা হচ্ছে। ইংল্যান্ড শিবিরে সেই স্টোকসকে নিয়েই উদ্বেগের প্রহর তৈরি হয়েছিল। বিশ্বের এক নম্বর অলরাউন্ডারের হাঁটুতে চোট লাগাতেই এই উদ্বেগ। স্ক্যান করে অবশ্য দেখা গিয়েছে, চোট গুরুতর কিছু নয়। আজ, শনিবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় একদিনের ম্যাচে স্টোকস খেলবেন বলে ইংল্যান্ড দলের পক্ষ থেকে জানানো হয়েছে। শুক্রবার দলের সঙ্গে নেট সেশনে সক্রিয় ভাবেই অংশগ্রহণ করেছেন তিনি। প্রথম একদিনের ম্যাচে যদিও তিনি দু’ওভারের বেশি বল করতে পারেননি হাঁটুতে অস্বস্তি হওয়ায়।

আরও পড়ুন: পুরনো ফলের খোঁজে পাক

চ্যাম্পিয়ন্স ট্রফির ঠিক আগে দক্ষিণ আফ্রিকা বনাম ইংল্যান্ড ওয়ান ডে সিরিজ নিয়ে তুমুল আগ্রহ তৈরি হয়েছে। তার কারণ, দু’টি দলই বেশ শক্তিশালী এবং আসন্ন টুর্নামেন্টে অন্যতম দুই ফেভারিট। এই মুহূর্তে দক্ষিণ আফ্রিকাই একদিনের আইসিসি র‌্যাঙ্কিংয়ে এক নম্বরে। প্রথম ম্যাচে তাদের ইংল্যান্ড হারিয়ে দেওয়ায় অইন মর্গ্যানদের নিয়ে প্রত্যাশা অনেক বেড়ে গিয়েছে। ২০১৫ বিশ্বকাপের পর থেকেই পাল্টে যাওয়া দলের মতো খেলতে শুরু করেছে মর্গ্যানের ইংল্যান্ড। চ্যাম্পিয়ন্স ট্রফিতে তাঁরা খেলবেন নিজেদের দেশে। তার উপর এ বি ডিভিলিয়ার্সদের যদি এই সিরিজে হারিয়ে দিতে পারেন তাঁরা, তা হলে আরও বেশি করে মনোবল বাড়িয়ে নিয়ে নামতে পারবেন।

ইংল্যান্ডের প্রধান অস্ত্র যেমন স্টোকস, তেমনই দক্ষিণ আফ্রিকা তাকিয়ে এ বি এবং হাসিম আমলার দিকে। আমলারও দারুণ আইপিএল গিয়েছে। ক্লাসিকাল ব্যাটসম্যান হয়েও তিনি যে রকম ঝড় তুলেছিলেন ব্যাটে, তা সকলকে অবাক করে দিয়েছে।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন