Advertisement
২৫ এপ্রিল ২০২৪

বাংলাই এগিয়ে, মত লক্ষ্মীর

গুরুত্বপূর্ণ ম্যাচে দলের সহ-অধিনায়ক সুদীপ চট্টোপাধ্যায়ের অনুপস্থিতি বেশ চিন্তায় ফেলেছে বাংলার প্রাক্তন অধিনায়ককে। অথচ সুদীপকে না পাওয়ার ধাক্কাটা অনায়াসেই সামলে উঠতে পারবেন বঙ্গ ক্রিকেটাররা।

আগ্রাসী: ফের মাঠে দেখা গেল বোলার লক্ষ্মীকে। নিজস্ব চিত্র

আগ্রাসী: ফের মাঠে দেখা গেল বোলার লক্ষ্মীকে। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০১৭ ০৪:২১
Share: Save:

গুজরাতের বিরুদ্ধে রঞ্জি ট্রফি কোয়ার্টার ফাইনাল ম্যাচে বাংলাকেই এগিয়ে রাখছেন বাংলার প্রাক্তন অধিনায়ক লক্ষ্মীরতন শুক্ল। ঈশান পোড়েলের পারফরম্যান্সেও আপ্লুত লক্ষ্মী। অশোক ডিন্ডার উত্তরসূরি হিসেবে তিনি ঈশানকেই দেখছেন।

গুরুত্বপূর্ণ ম্যাচে দলের সহ-অধিনায়ক সুদীপ চট্টোপাধ্যায়ের অনুপস্থিতি বেশ চিন্তায় ফেলেছে বাংলার প্রাক্তন অধিনায়ককে। অথচ সুদীপকে না পাওয়ার ধাক্কাটা অনায়াসেই সামলে উঠতে পারবেন বঙ্গ ক্রিকেটাররা। কলকাতার গ্রিয়ার মাঠে সালকিয়া ফ্রেন্ডস অ্যাসোসিয়েশনের হয়ে দ্বিতীয় ডিভিশনের ওয়ান ডে ম্যাচ খেলতে এসে লক্ষ্মী বলেন, ‘‘সুদীপের (চট্টোপাধ্যায়) মতো ব্যাটসম্যানকে কোয়ার্টার ফাইনাল ম্যাচে না পাওয়া সত্যিই দুর্ভাগ্যজনক। তবে আমার বিশ্বাস বাংলা ভালই খেলবে। আর ঈশানও (পোড়েল) ভাল ছন্দে রয়েছে। (অশোক) ডিন্ডার পরে আরও এক বাঙালি পেসারকে ভাল বল করতে দেখে আনন্দ হচ্ছে।’’

জয়পুরের সওয়াই মানসিংহ স্টেডিয়ামে বৃহস্পতিবার গুজরাতের বিরুদ্ধে নামছে মনোজ তিওয়ারিরা। ব্যাটসম্যানদের স্বর্গ হিসেবে পরিচিত হলেও সেই উইকেটে ঘাস রয়েছে বলেই জানিয়েছেন দলের সহকারী কোচ জয়দীপ মুখোপাধ্যায়। দলের কোচ সাইরাজ বাহুতুলের মুখেও সুদীপকে না পাওয়ার আক্ষেপ বেশ প্রকট। যদিও বিকল্পের কথা এখনও জানাতে চাইলেন না তিনি। বৃহস্পতিবার সকালেই চুড়ান্ত দল ঘোযণা করার সিদ্ধান্ত নিয়েছে বঙ্গ টিম ম্যানেজমেন্ট। জয়পুর থেকে ফোনে বললেন, ‘‘সুদীপ আমাদের অন্যতম নির্ভরযোগ্য ব্যাটসম্যান। তবে ওকে না পাওয়ার হতাশায় আমরা ভেঙে পড়ব না। দলের প্রত্যেক খেলোয়াড় এই ম্যাচ খেলার জন্য মুখিয়ে রয়েছে। ম্যাচের দিন সকালেই সুদীপের বিকল্প ঠিক করব আমরা। তা ছাড়া ওরা গত বারের চ্যাম্পিয়ন, কাজেই সেটা ধরে রাখার চাপটা বেশি।’’

গতবারের চ্যাম্পিয়নের বিরুদ্ধে জিততে হলে প্রত্যেক ক্রিকেটারকে নিজের সেরা ম্যাচটি খেলতে হবে বলেই মনে করেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি। তারই সঙ্গে প্রয়োজন ক্রিকেটারদের ধারাবাহিক পারফরম্যান্স। জয়পুর থেকে ফোনে মনোজ বলেন, ‘‘আমাদের ধারাবাহিক পারফরম্যান্সটি বজায় রাখতে পারলেই আমরা জিতব। কোয়ার্টার ফাইনালে ভাল খেলার জন্য সবাই খুব উৎসাহী।’’

গ্রুপ ‘বি’-র ছ’টি ম্যাচের মধ্যে পাঁচটি জিতে কোয়ার্টার ফাইনালে নামছে পার্থিব পটেলরা। রঞ্জি ট্রফির এই মরসুমে ভাল ফর্মের সঙ্গেই দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় দলে সুযোগ পাওয়া বাড়তি আত্মবিশ্বাস দেবে বিপক্ষ অধিনায়ককে। আঙুলের চোট সারিয়ে দলে ফিরছেন পীযূষ চাওলাও। অক্ষর পটেল ও যশপ্রীত বুমরাকে না পেলেও গুজরাতের মনোবল বাড়াচ্ছে সিদ্ধার্থ দেশাইয়ের ফর্ম। প্রথম শ্রেণির চারটি ম্যাচে ইতিমধ্যেই ২৮ উইকেট নিয়ে বাংলার চাপ বাড়াচ্ছেন এই বাঁ-হাতি স্পিনার।

গোয়ার বিরুদ্ধে গ্রুপ ‘ডি’-র শেষ ম্যাচে মরসুমের দুই নতুন সেঞ্চুরিয়নকে পেয়েছে বাংলা। তারই সঙ্গে ঈশান পোড়েলের ফর্ম বাড়তি সাহস যোগাচ্ছে গোটা দলকে। তাই ব্যাটিং নিয়ে কোনও সমস্যা হওয়ার সুযোগ দেখছেন না বাংলার কোচ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE