Advertisement
১৮ এপ্রিল ২০২৪

তিন স্পিনার নিয়ে ক্লাস সাইরাজের

সোমবার পঞ্জাব ম্যাচের আগে পিচ যদি এ রকমই শুকনো থাকে, তা হলে তিন স্পিনার নিয়েই নামতে পারে বাংলা।

প্রস্তুতি: গনি, প্রয়াস ও প্রদীপ্তর সঙ্গে সাইরাজ। ছবি:সুদীপ্ত ভৌমিক

প্রস্তুতি: গনি, প্রয়াস ও প্রদীপ্তর সঙ্গে সাইরাজ। ছবি:সুদীপ্ত ভৌমিক

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৫ জানুয়ারি ২০১৯ ০৪:০৮
Share: Save:

পঞ্জাবের বিরুদ্ধে নামার তিন দিন আগে বাংলার স্পিনারদের নিয়ে বিশেষ প্রস্তুতি চলল যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে। দলীয় সূত্রে খবর, এখানকার পিচ শুকনো। যা সুবিধা দেবে স্পিনারদেরই। তাই শুক্রবার প্রদীপ্ত প্রামাণিক, আমির গনি ও প্রয়াস রায়বর্মণদের নিয়ে ম্যাচ উইকেটের পাশের পিচে দীর্ঘক্ষণ ক্লাস নিলেন কোচ সাইরাজ বাহুতুলে।

সোমবার পঞ্জাব ম্যাচের আগে পিচ যদি এ রকমই শুকনো থাকে, তা হলে তিন স্পিনার নিয়েই নামতে পারে বাংলা। অভিষেক হতে পারে ১৭ বছর বয়সি লেগস্পিনার প্রয়াস রায়বর্মণের। আইপিএলের নিলামে দেড় কোটি টাকা দিয়ে যাকে নিয়েছে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর।

গত ম্যাচে দিল্লির বিরুদ্ধে বাংলার স্পিনারেরা সফল হননি। ইডেনের পিচ থেকে সাহায্য পাননি প্রদীপ্তরা। এ বার উইকেট থেকে সাহায্য পেলে কী ভাবে তা কাজে লাগাবেন, প্রাক্তন ভারতীয় স্পিনার সাইরাজের কাছে সেই শিক্ষাই নিলেন বঙ্গ স্পিনাররা। কারণ, শেষ আটের স্বপ্ন জিইয়ে রাখতে গেলে এই ম্যাচ থেকে ছয় পয়েন্ট তুলে আনতেই হবে বাংলাকে। ঘূর্ণি পিচে যে কাজ সহজ করে দেবে বাংলার স্পিনাররাই।

শুক্রবার অনুশীলনে কয়েক জনকে বিশ্রাম দেওয়া হয়। অশোক ডিন্ডা, মুকেশ কুমারেরা ছিলেন না। অধিনায়ক মনোজ তিওয়ারি ও অনুষ্টুপ মজুমদারকেও বিশ্রাম দেওয়া হয়। কিন্তু রানের খরা কাটাতে অনুশীলনে ছিলেন সুদীপ চট্টোপাধ্যায়। গোটা মরসুমে মাত্র একটি হাফসেঞ্চুরি এসেছে তাঁর ব্যাট থেকে। দিল্লির বিরুদ্ধেও ৩২২ রান তাড়া করতে নেমে দুই রানে আউট হন তিনি। পঞ্জাবের বিরুদ্ধে যাতে একই ভুল না হয়, সেই চেষ্টাই করছেন এই বাঁ-হাতি ব্যাটসম্যান। এ দিকে, চণ্ডীগড়ে খারাপ আবহাওয়ায় বিমান বাতিল হওয়ায় শুক্রবার শহরে এসে পৌঁছতেই পারল না পঞ্জাব দল। যুবরাজ সিংহরা আসবেন শনিবার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Bengal Ranji Trophy Punjab
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE