Advertisement
২০ এপ্রিল ২০২৪

পিছিয়ে পড়া বঙ্গযোদ্ধাদের জেতালেন রণ-মনিন্দর

শুক্রবার রাতে দর্শক ঠাসা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সেই মনিন্দর সিংহের ভেলকিতেই পটনা পাইরেটস-কে ম্যাটের বাইরে আছড়ে ফেলল বেঙ্গল ওয়ারিয়র্স।

অনবদ্য: পটনার রক্ষণ ভাঙছেন মনিন্দর সিংহ। নিজস্ব চিত্র

অনবদ্য: পটনার রক্ষণ ভাঙছেন মনিন্দর সিংহ। নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ০২ সেপ্টেম্বর ২০১৭ ০২:১২
Share: Save:

কলকাতা পর্ব শুরুর আগেই তিনি বলেছিলেন, ‘‘ঘরের মাঠে সব ম্যাচ জিততে চাই।’’

শুক্রবার রাতে দর্শক ঠাসা নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে সেই মনিন্দর সিংহের ভেলকিতেই পটনা পাইরেটস-কে ম্যাটের বাইরে আছড়ে ফেলল বেঙ্গল ওয়ারিয়র্স। তাও আবার প্রথমার্ধে পিছিয়ে থেকে ম্যাচ বার করলেন বঙ্গযোদ্ধারা। ম্যাচের ফল তাঁদের পক্ষে ৪১-৩৮। ১৯ টি রেইড করে ১৩ পয়েন্ট এনে ম্যাচের নায়ক হোসিয়ারপুরের মনিন্দর। ম্যাচ শেষে তাই মনিন্দরকে ঘিরেই নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে আওয়াজ উঠল ‘সিংহ ইজ কিংগ্’।

আর মনিন্দর টিম হোটেলে ফেরার আগে বলে গেলেন, ‘‘বিরতিতে পিছিয়ে থাকার সময় কোচ বলছিলেন, আক্রমণ ছাড়া কোনও গতি নেই। আর সেই আগ্রাসী ‘রেইড’ আমার সব সময় পছন্দের। সেটা করেই টুর্নামেন্টের অন্যতম কঠিন প্রতিপক্ষকে হারিয়ে এলাম।’’

মনিন্দরের পাশে দাঁড়িয়েছিলেন বঙ্গযোদ্ধাদের অধিনায়ক সুরজিৎ সিংহ। তিনি আবার মনিন্দরের আক্রমণাত্মক মেজাজের সঙ্গে রণ সিংহের প্রশংসা করে বলে দিলেন, ‘‘পটনা পাইরেটস-এর বিরুদ্ধে আগের ম্যাচে ড্র করেছিলাম আমরা। তখনই ওদের বেশ কিছু দুর্বলতা নজরে পড়েছিল। জানতাম সেই জায়গাগুলোতে আক্রমণ করলেই ধাক্কা খাবে ওরা। ঠিক সেই পরিকল্পনা মতোই আক্রমণ করে জয় তুলে আনল মনিন্দর আর রণ সিংহ।’’

আরও পড়ুন: গানের আসর আর গোলের মালায় ভিড় ফিরল ফুটবলে

বঙ্গযোদ্ধাদের জয়ে যদি এ দিন মনিন্দর আক্রমণে তুরুপের তাস হন, তা হলে রক্ষণে স্তম্ভ হয়ে উঠেছিলেন মনিন্দরের দেশোয়ালি ভাই রণ সিংহ। সাতটি ট্যাকল করে তিনি তুলে আনলেন চার পয়েন্ট। আক্রমণে দলের কোরিয়ান ‘রেইডার’ জ্যান কুন লি-ও তুলে আনেন অমূল্য ৬ পয়েন্ট।

তবে এ দিন প্রথমার্ধে ছন্দে ছিলেন না বঙ্গযোদ্ধারা। শুরুতেই ০-৩ পিছিয়ে গিয়েছিলেন সুরজিৎ সিংহরা। প্রদীপ নারওয়াল-দের দাপটে এক সময় ২-৭ পিছিয়ে গিয়েছিল বেঙ্গল ওয়ারিয়র্স। কিন্তু সেখান থেকে ম্যাচে ফিরে ৭-৭ করলেও প্রথমার্ধে বঙ্গযোদ্ধারা ড্রেসিংরুমে যখন ফিরছেন তখন স্কোরবোর্ডে ম্যাচের ফল ১৪-১৮। এগিয়ে পটনা পাইরেটস। তখন মনে হচ্ছিল কলকাতার দলের ম্যাচে ফেরা অসম্ভব।

দ্বিতীয়ার্ধেও এক সময় ২৯-৩৫ পিছিয়ে ছিল বেঙ্গল ওয়ারিয়র্স। ঠিক এই জায়গা থেকেই ম্যাজিক দেখানো শুরু মনিন্দর-রণ জুটির। এই দুই পঞ্জাব দা পুত্তর-এর বিক্রমেই ম্যাচ শেষ হওয়ার দু’মিনিট আগে ৩৯-৩৮ এগিয়ে যায় বেঙ্গল ওয়ারিয়র্স। এর পরে পটনার দলটি আর পয়েন্ট না পেলেও জ্যান কুন লি ও মনিন্দরের দাপটে ম্যাচ বার করে নেন বঙ্গযোদ্ধারা।

শনিবার রাত ৯ টায় বেঙ্গল ওয়ারিয়র্স-এর পরবর্তী প্রতিপক্ষ ইউপি যোদ্ধা। যে ম্যাচ দেখতে হাজির থাকতে পারেন সুরজিৎ-দের টিমের অন্যতম মালিক অক্ষয় কুমার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE