Advertisement
১৯ এপ্রিল ২০২৪

গ্যালারিতে ‘খিলাড়ি’, তবু জয় এল না বঙ্গযোদ্ধাদের

প্রো-কবাডি লিগে তাঁর দল বেঙ্গল ওয়ারিয়র্সের দ্বিতীয় ম্যাচে পটনা পাইরেটস-এর বিরুদ্ধে  খেলা দেখতেই চলে এলেন অক্ষয় কুমার।

বেঙ্গল ওয়ারিয়র্সের ম্যাচে দর্শকাসনে অক্ষয় কুমার।ছবি: পিকেএল।

বেঙ্গল ওয়ারিয়র্সের ম্যাচে দর্শকাসনে অক্ষয় কুমার।ছবি: পিকেএল।

দেবাঞ্জন বন্দ্যোপাধ্যায়
কলকাতা শেষ আপডেট: ১১ নভেম্বর ২০১৮ ০৩:৪২
Share: Save:

প্রথম ম্যাচের আগের সকালে ‘ভিডিয়ো কল’ করে তাঁর দলের খেলোয়াড়দের তাতিয়েছিলেন। আর প্রো-কবাডি লিগে তাঁর দল বেঙ্গল ওয়ারিয়র্সের দ্বিতীয় ম্যাচে পটনা পাইরেটস-এর বিরুদ্ধে খেলা দেখতেই চলে এলেন অক্ষয় কুমার।

শুটিং ছেড়ে দলের খেলোয়াড়দের প্রেরণা দিতে সর্দার বল্লভভাই পটেল স্টেডিয়ামে খেলা দেখতে এসেছিলেন অক্ষয়। রাত আটটায় ম্যাচ থাকলেও কুড়ি মিনিট আগে স্টেডিয়ামে ঢুকে পড়েন বলিউডের ‘খিলাড়ি’। পরনে বেঙ্গল ওয়ারিয়র্সের জার্সি। ঢুকেই সোজা চলে গিয়েছিলেন ড্রেসিংরুমে। দলীয় সূত্রে খবর, সেখানেই বেঙ্গল ওয়ারিয়র্সের অধিনায়ক সুরজিৎ সিংহকে জড়িয়ে ধরেন অক্ষয়। বলেন, ‘‘আমি বলিউডের নায়ক হলেও তোমরা হলে আসল নায়ক। আজ জিতলে তোমরা কিন্তু অনেকটাই উপরে চলে যাবে লিগ টেবলের। যাও কোর্টে নেমে জিতে এসো।’’ কিন্তু অক্ষয়ের এই বার্তা তাঁর দলকে এ দিন লড়াইয়ের প্রেরণা দিতে পারল কোথায়!

ম্যাচের আগে বেঙ্গল ওয়ারিয়র্স সূত্রে জানানো হয়েছিল, দশ মিনিট খেলা দেখেই বেরিয়ে যাবেন অক্ষয়। কারণ শুটিং চলছে। তা ফেলে রেখেই দলকে সমর্থন করতে আসবেন। কিন্তু শুরুতেই ম্যাচের দশ মিনিটের মধ্যে বঙ্গযোদ্ধারা ৬-৫ এগিয়ে যাওয়ায় আসন ছেড়ে আর নড়েননি অক্ষয়। বসে দেখলেন পুরো চল্লিশ মিনিটের ম্যাচ। শেষ পর্যন্ত নিরাশ হয়েই ফিরতে হল তাঁকে। কারণটা অবশ্যই প্রো-কবাডি লিগে পূর্বাঞ্চলীয় ডার্বিতে প্রদীপ ও দীপক নারওয়ালদের পটনা পাইরেটস-এর কাছে বেঙ্গল ওয়ারিয়র্সের হার। যদিও স্টেডিয়াম ছেড়ে যাওয়ার আগে বঙ্গযোদ্ধাদের অন্যতম মালিক অক্ষয়কুমারের বডি ল্যাঙ্গোয়েজে তাঁর চিহ্নমাত্র ছিল না। বিলোলেন দেদার অটোগ্রাফ। ভক্তরা তুললেন তাঁর সঙ্গে নিজস্বী। স্টেডিয়াম ছাড়ার আগে বঙ্গযোদ্ধাদের হাত নেড়ে সান্ত্বনাও জানিয়ে গেলেন।

বেঙ্গল ওয়ারিয়র্স বনাম পটনা পাইরেটস ম্যাচে সুরজিৎ সিংহরা হারলেন ৩০-৫০ ফলে। প্রথমার্ধেই ১৪-২২ পিছিয়ে পড়েছিলেন বঙ্গযোদ্ধারা। সেখান থেকে চেষ্টা করেও আর ম্যাচে ফিরতে পারেনি জগদীশ কুম্বলের দল।

ম্যাচ শেষে বেঙ্গল ওয়ারিয়র্স কোচ জগদীশ বলছিলেন, ‘‘প্রথম দিন রক্ষণ ভাল খেলেছিল। আজ দলের তারকা মালিকের সামনে আমাদের তারকা খেলোয়াড়রা লড়াইটা পটনা শিবিরে ছুড়ে দিতে পারল না। তাই হারতে হল। প্রথমার্ধে পিছিয়ে থাকলেও ফিরে আসার সুযোগ ছিল। কিন্তু সেই সুযোগ কাজে লাগাতে পারলাম না দ্বিতীয়ার্ধে দল অতিরিক্ত রক্ষণাত্মক হয়ে যাওয়ার জন্য।’’

তবে হারলেও বঙ্গযোদ্ধাদের অধিনায়ক সুরজিৎ সিংহ হতাশ হতে নারাজ। বলছেন, ‘‘নয় ম্যাচে আমাদের পয়েন্ট ২৭। সেখানে পটনা ১১ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে গ্রুপ ‘বি’-তে দ্বিতীয় স্থানে। এখনও অনেক ম্যাচ রয়েছে। সব চেয়ে বড় ব্যাপার কলকাতায় ঘরের পর্বটা বাকি। কাজেই এক পয়েন্ট পিছিয়ে হতাশ হওয়ার কিছু নেই।’’

এ দিনই মুম্বই পর্ব শেষ হয়ে গেল বঙ্গযোদ্ধাদের। পরের পর্ব আমদাবাদে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE