Advertisement
২০ এপ্রিল ২০২৪

বাংলার সামনে আজ তামিলনাড়ু

এই মাঠেই চার দিন আগে সার্ভিসেসের বিরুদ্ধে মাত্র ১২৯ রানে অল আউট হয়ে গিয়ে হেরে যায় বাংলা। শুক্রবার পরের ম্যাচে অসমকে হারালেও এই মাঠে হয়নি সেই ম্যাচ। তাই উইকেট না দেখে চূড়ান্ত দল নিয়ে কিছু ভাবতে চান না বলে জানান সাইরাজ।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা 
শেষ আপডেট: ৩০ সেপ্টেম্বর ২০১৮ ০৬:০৩
Share: Save:

রবিবার তামিলনাড়ুর বিরুদ্ধে বিজয় হজারে ট্রফির গুরুত্বপূর্ণ ম্যাচে দলে পরিবর্তন করার পক্ষে নন বাংলার কোচ সাইরাজ বাহুতুলে। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামের বাইশ গজের অবস্থা দেখে তবেই অবশ্য এই ব্যাপারে সিদ্ধান্ত নিতে চান তিনি। ১২৯ রানে অল আউট হওয়া মাঠে সেরা খেলা খেলুন তাঁর দলের ক্রিকেটাররা, এটাই চান তিনি।

এই মাঠেই চার দিন আগে সার্ভিসেসের বিরুদ্ধে মাত্র ১২৯ রানে অল আউট হয়ে গিয়ে হেরে যায় বাংলা। শুক্রবার পরের ম্যাচে অসমকে হারালেও এই মাঠে হয়নি সেই ম্যাচ। তাই উইকেট না দেখে চূড়ান্ত দল নিয়ে কিছু ভাবতে চান না বলে জানান সাইরাজ। রবিবার ঘরের মাঠে তামিলনাড়ুকে হারানো যে সহজ হবে না, তা মেনে নিয়েই কোচ বলছেন, সেরা পারফরম্যান্স দেখাতে হবে।

শনিবার সাইরাজ বলেন, ‘‘প্রতিপক্ষ যত শক্তিশালী হবে, আশা করি আমাদের দলের ছেলেরা তত ভাল ক্রিকেট খেলবে। প্রত্যেক ক্রিকেটারের ওপরই আমার যথেষ্ট বিশ্বাস ও আস্থা রয়েছে। কালকের ম্যাচে নিশ্চয়ই ওরা সেরা খেলাই খেলবে।’’ গতবারের রানার্স বাংলা যেমন এ পর্যন্ত চারটি ম্যাচের মধ্যে তিনটিতেই জিতেছে। তেমন তামিলনা়ড়ুও তিনটি ম্যাচ জিতেছে। তবে বাংলার চেয়ে তারা একটি ম্যাচ বেশি খেলেছে। গুজরাত ও ঝাড়খন্ডের বিরুদ্ধে হেরেছে তারা। হারিয়েছে সার্ভিসেস, রাজস্থান ও অসমকে। শুক্রবার অসমের বিরুদ্ধে ৩৩৪ রান করেছিল তামিলনাড়ু। দলের টপ অর্ডার ব্যাটসম্যান বাবা অপরাজিত (৫ ম্যাচে ৩২৭ রান) ও অভিনব মুকুন্দ (৫ ম্যাচে ২৩৯) দুরন্ত ফর্মে রয়েছেন। সেখানে বাংলার হয়ে সবচেয়ে বেশি রান অনুষ্টুপ মজুমদার (৪ ম্যাচে ১১৩ রান) ও মনোজ তিওয়ারির (৪ ম্যাচে ১০০)। দলের ব্যাটিংয়ের এই বেহাল দশা নিয়ে সাইরাজ বলছেন, ‘‘শুরুতে হয়তো ওরা ভাল খেলতে পারছে না। কিন্তু আশা করি যত প্রতিযোগিতা এগোবে, আরও বেশি রান করবে আমাদের ব্যাটসম্যানরা।’’ বোলিংয়েও তথৈবচ অবস্থা বাংলার।

খাতায়-কলমে বাংলা প্রতিপক্ষের চেয়ে কিছুটা পিছিয়ে থেকে নামলেও কোচের আশা, ‘‘ওরা ভাল দল। আমরা হোমওয়ার্ক করেছি। কৌশলও তৈরি হয়েছে। তা কাজে লাগাতে হবে আমাদের। তবে অনেক কিছুই নির্ভর করছে পিচের ওপর।’’ প্রথম ম্যাচে খারাপ উইকেট দেওয়ায় প্রতিবাদ করেন অধিনায়ক মনোজ তিওয়ারি। তার পর অবশ্য অত খারাপ উইকেটে খেলতে হয়নি বাংলাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Vijay Hazare Trophy Bengal Tamil Nadu
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE