Advertisement
২০ এপ্রিল ২০২৪

সুলতানাদের দাপটে ফাইনালে বাংলা

বাংলার মেয়েদের কোচ শিবশঙ্কর পাল বলেছেন, ‘‘আমাদের মেয়েরা সিনিয়র টি-টোয়েন্টি প্রতিযোগিতার ফাইনালে উঠতে পারায় দারুণ লাগছে। গোটা প্রতিযোগিতাতেই দুরন্ত খেলেছে দলের মেয়েরা।

ফাইল চিত্র।

ফাইল চিত্র।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ০৯ নভেম্বর ২০১৯ ০৪:৩০
Share: Save:

বরোদাকে ৬ উইকেটে হারিয়ে মেয়েদের সিনিয়র টি-টোয়েন্টি ট্রফির ফাইনালে উঠল বাংলার মেয়েরা। প্রতিযোগিতায় দুরন্ত ফর্মে আছেন বাংলার মেয়েরা। এখনও পর্যন্ত সব ম্যাচেই জয় নিয়ে ফাইনালে উঠেছে তারা। রবিবার ফাইনালে বাংলার মেয়েরা মুখোমুখি হবে রেলওয়েজের।

বাংলার মেয়েদের কোচ শিবশঙ্কর পাল বলেছেন, ‘‘আমাদের মেয়েরা সিনিয়র টি-টোয়েন্টি প্রতিযোগিতার ফাইনালে উঠতে পারায় দারুণ লাগছে। গোটা প্রতিযোগিতাতেই দুরন্ত খেলেছে দলের মেয়েরা। আমরা অনেক তরুণ খেলোয়াড়কেও সুযোগ দিয়েছি। সব মিলিয়ে সাত জন মেয়ের অভিষেক হয়েছে এ বছর। অর্থাৎ যে পরিকল্পনা নিয়ে দলটা গড়া হয়েছিল, সে দিক থেকে আমরা সফল।’’ তিনি আরও যোগ করেছেন, ‘‘শৃঙ্খলা এবং দারুণ বোঝাপড়াই আমাদের দলের শক্তি। দলের মেয়েদের আমি বলে দিয়েছিলাম, খোলা মনে খেলতে। মাথায় কিছু না রেখে নিজের খেলাটা খেলতে। দলের প্রত্যেক ক্রিকেটারই ফিট। কারও কোনও চোট-আঘাতের সমস্যা নেই। যাতে এটা বোঝা যায় সাপোর্ট স্টাফ কতটা দক্ষতার সঙ্গে কাজ করছে।’’

এ দিন প্রথমে ব্যাট করতে নেমে বরোদার ব্যাটসম্যানরা বাংলার বোলারদের দাপটের সামনে বড় রানের লক্ষ্য রাখতে পারেনি। নির্ধারিত ২০ ওভারে ৮৮-৯ তোলে বরোদা। গওহর সুলতানা এবং মিতা পাল দুই উইকেট করে নেন। রান তাড়া করতে নেমে মন্দিরা মহাপাত্র (অপরাজিত ২৭ রান) এবং পারমিতা রায়ের (২৬) ব্যাটিংয়ে আট বল বাকি থাকতেই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় বাংলা। বালার কোচ আরও বলেছেন, ‘‘আমরা শনিবার অনুশীলন করব। ফাইনালের জন্য সব প্রস্তুতি সেরে রাখাই লক্ষ্য।’’

ইনিংসে জয় ছোটদের: অনূর্ধ্ব-১৬ বিজয় মার্চেন্ট ট্রফিতে ওড়িশাকে ইনিংস ও ৬৫ রানে উড়িয়ে দিল বাংলার ছেলেরা। ওড়িশা প্রথম ইনিংসে ১৩৩ রান তোলার পরে বাংলার ইনিংস ৩৬৯ রানে শেষ হয়ে গিয়েছিল। দ্বিতীয় ইনিংসে ওড়িশা ১৭১ রানের বেশি তুলতে পারেনি। দ্বিতীয় ইনিংসে ওড়িশার ব্যাটসম্যানদের মধ্যে সর্বোচ্চ রান শুভম নায়েকের (৫৩)। এ ছাড়া সাইদীপ মহাপাত্র (৪০) ও মহম্মদ আলম খান (৩৯) ছাড়া উল্লেখযোগ্য রান কারও নেই। বাংলার বোলারদের মধ্যে ছ’উইকেট নেন সিদ্ধার্থ সিংহ।

বাংলার ম্যাচ পরিত্যক্ত: সৈয়দ মুস্তাক আলি টি-টোয়েন্টি প্রতিযোগিতায় বাংলা শুরুতেই ধাক্কা খেল। বৃষ্টিতে বান্দ্রা কুর্লা কমপ্লেক্সে অসমের বিরুদ্ধে বাংলার ম্যাচ ভেস্তে গেল। দীর্ঘক্ষণ অপেক্ষা করার পরে বৃষ্টি থামলে আট ওভার করে ম্যাচ হবে ঠিক হয়। কিন্তু বাংলার দুই ওপেনার শ্রীবৎস গোস্বামী এবং বিবেক সিংহ মাঠে নামার কিছুক্ষণ পরেই ফের বৃষ্টি নামে। ফলে ম্যাচ পরিত্যক্ত হয়ে যায়। দুই পয়েন্ট করে ভাগ করে নেয় দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Bengal Women's Cricket CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE