Advertisement
২০ এপ্রিল ২০২৪
Football

শক্ত গ্রুপ, তবু এশিয়ান কাপে ভারতকে নিয়ে আশা ছাড়ছেন না ভাইচুং

আয়োজক আমিরশাহি তো বটেই, ভারতকে মাঠের লড়াইয়ে যথেষ্টই বেগ দিতে পারে তাইল্যান্ড এবং বাহরিন। ভারতীয় ফুটবলের কিংবদন্তি ভাইচুং ভুটিয়া মনে করেন, সুনীল ছেত্রীদের আসন্ন এশিয়ান কাপে প্রথম রাউন্ডের বাধা কাটিয়ে পরের পর্বে যাওয়ার সম্ভাবনা ৫০-৫০।

এশিয়ান কাপ ফুটবলে ভারতকে নিয়ে আশায় ভাইচুং। ফাইল ছবি।

এশিয়ান কাপ ফুটবলে ভারতকে নিয়ে আশায় ভাইচুং। ফাইল ছবি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ জানুয়ারি ২০১৯ ১৯:৩১
Share: Save:

আগামী শনিবার আমিরশাহির দোহায় শুরু হচ্ছে এএফসি এশিয়ান কাপ। স্টিভন কনস্ট্যানটাইনের প্রশিক্ষণাধীন ভারত এ বার খেতাব জয়ের লড়াইয়ে রয়েছে। তবে, সুনীল ছেত্রীদের কাজটা মোটেই সহজ নয়। তার কারণ, ভারত এ বার মরুদেশে এশীয় ফুটবলের মহোত্সবে রয়েছে বেশ কঠিন একটা গ্রুপে।

আয়োজক আমিরশাহি তো বটেই, ভারতকে মাঠের লড়াইয়ে যথেষ্টই বেগ দিতে পারে তাইল্যান্ড এবং বাহরিন। ভারতীয় ফুটবলের কিংবদন্তি ভাইচুং ভুটিয়া মনে করেন, সুনীল ছেত্রীদের আসন্ন এশিয়ান কাপে প্রথম রাউন্ডের বাধা কাটিয়ে পরের পর্বে যাওয়ার সম্ভাবনা ৫০-৫০। টুর্নামেন্টে ভারতের সম্বনা কতটা জানতে চাওয়া হলে পাহাড়ি বিছে বলেন, “আমার তো মনে হয়, ভারতের গ্রুপটা ভালই। বাহরিন, তাইল্যান্ডের সঙ্গে আমিরশাহি রয়েছে। দ্বিতীয় রাউন্ডে পা রাখার সম্ভাবনা জানতে চাওয়া হলে বলব ৫০-৫০। ’’

এর পরই ভাইচুং আরও যোগ করেন, “ছেলেরা মাঠে নেমে কতটা উজাড় করে দিতে পারল তার উপরও নির্ভর করে রয়েছে এশিয়ান কাপে ভারতের ভাল খেলা। তার সঙ্গে একটু ভাগ্যেরও সহায়তা দরকার। দলের ফুটবলারদের বলব, নিজেদের শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করতে। এত বড় টুর্নামেন্টের আবহ ও পরিবেশের সঙ্গে তাড়াতাড়ি মানিয়ে নেওয়াটাও জরুরি।’’

আরও পড়ুন: বর্ষবরণের জন্য দেড় দিনের ছুটি ভারতীয় শিবিরে

আরও পড়ুন: নাম না-করেই জোসেকে ফের বিঁধলেন পোগবা

ভারতীয় ফুটবল ফেডারেশনের (এআইএফএফ) সরকারি ওয়েবসাইটকে দেওয়া সাক্ষাত্কারে ভাইচুং এশিয়ান কাপে এ বার ভারতের ফল নিয়ে যা বললেন, তাতে একটা ব্যাপার স্পষ্ট— কাগজে-কলমে বেশ শক্ত একটা গ্রুপে পড়লেও, সিকিম থেকে উঠে আসা ফুটবল নায়ক এখনই কনস্ট্যানটাইনের ছাত্রদের নিয়ে হাল ছাড়তে রাজি নন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE