Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Cricket

চোট সারেনি, ইংল্যান্ডে টেস্ট সিরিজেই নেই ভুবি

পিঠের চোট সারিয়ে উঠতে পারেননি ভুবনেশ্বর কুমার। ফলে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ দুই টেস্টের দলেও তিনি থাকবেন না। যা ভারতীয় দলের কাছে বড় ধাক্কা।

ভুবির ফিট হতে না পারা জাতীয় দলের কাছে বড় ধাক্কা। ছবি ভুবনেশ্বরের টুইটার থেকে।

ভুবির ফিট হতে না পারা জাতীয় দলের কাছে বড় ধাক্কা। ছবি ভুবনেশ্বরের টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৭ অগস্ট ২০১৮ ১৮:০৯
Share: Save:

পিঠের চোট সারিয়ে উঠতে পারলেন না জাতীয় দলের পেসার ভুবনেশ্বর কুমার। ফলে, ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজের শেষ দুই টেস্টের জন্যও বিবেচিত হবেন না তিনি। যা বিরাট কোহালির দলের কাছে ব়ড় ধাক্কা হয়ে উঠছে।

ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তরফে চলতি সিরিজের প্রথম তিন টেস্টের দল ঘোষণা করা হয়েছিল। জাতীয় নির্বাচকরা আশা করছিলেন যে ভুবি হয়তো শেষ দুই টেস্টের জন্য ফিট হয়ে উঠবেন। কিন্তু, তা হচ্ছে না। ভুবি সুস্থ হয়ে উঠতে পারেননি। ফলে, পেসার শার্দুল ঠাকুর শেষ দুই টেস্টের দলে নিজের জায়গা ধরে রাখবেন বলে মনে করা হচ্ছে।

শনিবার থেকে ট্রেন্টব্রিজে শুরু হচ্ছে সিরিজের তৃতীয় টেস্ট। প্রথম দুই টেস্টেই হেরেছে ভারত। জো রুটের দল যদি এই টেস্টে জিতে যায়, তবে সিরিজও পকেটে পুরে ফেলবে। আক্ষেপের হল, লর্ডসে জেমস অ্যান্ডারসন বাহিনী যে ভাবে সুইং করিয়েছেন, তাতে ভুবির অনুপস্থিতি অনুভূত হয়েছে। কারণ, ভারতীয় দলে সেরা সিমার তিনিই। চোটের জন্য তাঁর এই সিরিজে খেলতে না পারা ভারতীয় বোলিংয়ের তীক্ষ্ণতা অনেকটাই কমিয়েছে। লর্ডসে যেমন ভারত দুই বিশেষজ্ঞ পেসার খেলিয়ে সমস্যায় পড়েছিল। প্রধান কোচ রবি শাস্ত্রী পরে মেনেও নেন যে দুই স্পিনার খেলানো উচিত হয়নি দ্বিতীয় টেস্টে।

আরও পড়ুন: কেমন হতে পারে টেস্টে বিরাটের নেতৃত্বে খেলা সেরা একাদশ

আরও পড়ুন: হাসিনের খোরপোশ আর্জি খারিজ, আদালতের রায় শামির পক্ষে

ঠিক মাসখানেক আগে, ১৭ জুলাই ইংল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় একদিনের ম্যাচে পিঠে ফের চোট পেয়েছিলেন ভুবি। ক্রিকেটমহল মনে করছে, পুরো ফিট হওয়ার আগেই ম্যাচে নেমে পড়েছিলেন তিনি। যেহেতু ওই ম্যাচ ছিল সিরিজের নির্ণায়ক ম্যাচ, সেজন্যই ভুবিকে খেলানো হয়েছিল বলে প্রচলিত ধারণা। কিন্তু, ওই ম্যাচে পাওয়া চোটের জন্য টেস্ট সিরিজেরই বাইরে ছিটকে গেলেন তিনি। এখানেই উঠছে প্রশ্ন। কেন তাঁকে খেলানো হল, দল পরিচালন সমিতির দিকে উঠছে অভিযোগের আঙুল।

সম্প্রতি যদিও সোশ্যাল মিডিয়ায় ভুবির পোস্ট করা ওজন তোলার কিছু ছবি অন্য ইঙ্গিত দিচ্ছিল। মনে হচ্ছিল, তিনি সুস্থ হয়ে ওঠার পথে। কিন্তু, বাস্তবে তা ঘটল না। এখন সেপ্টেম্বরের এশিয় কাপে সুস্থ ভুবিকে পাওয়ার আশা করছে ভারতীয় দল।

আরও পড়ুন: স্পট ফিক্সিংয়ের দায়ে ১০ বছর নির্বাসিত পাকিস্তানের নাসির জামশেদ​

আরও পড়ুন: তাণ্ডবের মধ্যেও ইডেন ছাড়েননি আমাদের সঙ্গে​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Cricketer Bhuvneswar Kumar Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE