Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Sports News

বুমরার থেকে এগিয়ে ভুবনেশ্বর

এখানেই অবশ্য থামেননি তিনি। তিনি ভুবনেশ্বরের পরে রেখেছেন ইশান্ত শর্মা ও মহম্মদ শামিকে। তাঁর মতে, ভারত যখন ইংল্যান্ডে খেলতে যাবে তখন একদম অন্যরকম পিচ পাবে।

ভুবনেশ্বর কুমার। ছবি: রয়টার্স।

ভুবনেশ্বর কুমার। ছবি: রয়টার্স।

সংবাদ সংস্থা
মুম্বই শেষ আপডেট: ২৯ জানুয়ারি ২০১৮ ১৮:২৯
Share: Save:

সদ্য শেষ হওয়া দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজে মোট ১০ উইকেট নিয়েছেন ভুবনেশ্বর কুমার। টেস্ট অভিষেক হওয়া যশপ্রীত বুমরারও কৃতিত্ব কম নয়। শেষ টেস্টে পাঁচ উইকেট লিখে নিয়েছেন নিজের নামের পাশে। যে টেস্ট ৬৩ রানে জিতেও নিয়েছে ভারত।

ওয়েস্ট ইন্ডিজের প্রাক্তন ফাস্ট বোলার মাইকেল হোল্ডিং বুমরার থেকে বোলিংয়ে এগিয়ে রাখছেন ভুবনেশ্বর কুমারকেই। শুধু তাই নয়, তিনি বুমরার বোলিং ক্ষমতা নিয়েও সন্দেহ প্রকাশ করেছেন।

হোল্ডিং বলেন, ‘‘আমি নিশ্চিত নই বুমরা আদৌ নতুন ভাল বল করতে পারবে কিনা। ও যখন নতুন বল নিয়ে নামছে তখন ডানহাতিদের বল করতে সমস্যায় পড়তে হচ্ছে। যে কারণে বিদেশের মাটিতে ও আমার প্রথম পছন্দ নয়। আমার প্রথম পছন্দ সব সময়ই ভুবনেশ্বর কুমার।’’

আরও পড়ুন
ভারত-পাকিস্তান সেমিফাইনালের আগেই ফাইনালে অস্ট্রেলিয়া

এখানেই অবশ্য থামেননি তিনি। তিনি ভুবনেশ্বরের পরে রেখেছেন ইশান্ত শর্মা ও মহম্মদ শামিকে। তাঁর মতে, ভারত যখন ইংল্যান্ডে খেলতে যাবে তখন একদম অন্যরকম পিচ পাবে। যেটা দক্ষিণ আফ্রিকার থেকে আলাদা। হোল্ডিং বলেন, ‘‘ওর বল খুব জোরে মাটিতে আঘাত করেছিল বলে সেঞ্চুরিয়নে জোড়া উইকেট পেয়েছিল। একই ভাবে ওয়ান্ডারার্সে পাঁচ উইকেট।’’

দক্ষিণ আফ্রিকায় দারুণ বল করেছেন ভারতীয় বোলাররা। তিন টেস্টের সিরিজে মোট ৬০ উইকেট নিয়েছে তাঁরা। হোল্ডিংও ভারতীয় বোলারদের প্রশংসা করেছেন। তবে তিনি যে রবিচন্দ্রন অশ্বিনের বোলিংয়ে হতাশ সেটাও বলতে ভোলেননি। হতাশ ব্যাটসম্যানদের খেলায়ও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE