বিশ্বকাপের বল গড়ানোর আগে বিপক্ষ দলগুলোক সতর্ক করে দিলেন ভুবনেশ্বর কুমার। জানিয়ে দিলেন, ভারতের বোলিং এখন আগের থেকেও শক্তিশালী।

ভারতের ব্যাটিং শক্তি নিয়ে চর্চা হচ্ছে সর্বত্র। কিন্তু ভুবি যা বলছেন, তাতে চিন্তায় পড়তে পারেন দক্ষিণ আফ্রিকা, ওয়েস্ট ইন্ডিজ, পাকিস্তানের ব্যাটসম্যানরা। এ বারের বিশ্বকাপ রাউন্ড রবিন ফরম্যাটের। সবাইকেই খেলতে হবে সবার বিরুদ্ধে। মাঠের লড়াই শুরুর আগে ভুবনেশ্বর কুমার জানালেন, যে কোনও পিচে তাঁরা বল করতে দক্ষ।

ভুবি, মহম্মদ সামি ও যশপ্রীত বুমরাকে নিয়ে তৈরি ভারতের পেস আক্রমণ। স্ট্রাইক বোলার হিসেবে নিজেকে ইতিমধ্যেই প্রতিষ্ঠা করেছেন সামি। ডেথ ওভারে বুমরা দুর্দান্ত। ইয়র্কার দিতেও তিনি দক্ষ। ভুবনেশ্বর কুমারের বলে বৈচিত্র্য রয়েছে। স্লোয়ার দিচ্ছেন, নাকল বল করছেন। ক্রিকেট বিশেষজ্ঞরা বলছেন, বিরাট কোহালি তর্কাতীত ভাবে সেরা পেস অ্যাটাক নিয়ে বিশ্বকাপে যাচ্ছেন। ভুবি কিন্তু নিজেদের এখনই সেরা বলতে চান না। তিনি বলেন, ‘‘আমরা সেরা কি না তা নিয়ে বলতে চাই না। মাঠের পারফরম্যান্স আমাদের হয়ে কথা বলবে।’’

আরও খবর: বিশ্বকাপ শুরুর আগেই ধাক্কা, দ্বিতীয় ম্যাচের আগে পাওয়াই যাবে না তারকা ক্রিকেটারকে

আরও খবর: আইপিএলের ফ্লপ একাদশ, হেরোদের এই দলে তিন ভারতীয় বিশ্বকাপার

যে কোনও পিচে ভারতীয় বোলিং শক্তি প্রভাব বিস্তার করতে পারে বলে মনে করছেন ভুবি। তিনি বলেন, ‘‘গত কয়েক বছর ধরে ইংল্যান্ডের পিচ ফ্ল্যাট। ভারতের বোলিং শক্তিকে ভয় পাবে সব দলগুলোই। ইনিংসের শুরুতে ও শেষের দিকে আমরা আঘাত হানতে সক্ষম।’’ ভুবির কথায় চিন্তা বাড়তেই পারে অন্য দলগুলোর সাজঘরে।