Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ranji Trophy

রঞ্জি ট্রফির প্রথম দিনের খেলায় ব্যাটে দাপট বিহারের

ময়দানে: রঞ্জি ট্রফির খেলা চলছে বালুরঘাটে। নিজস্ব চিত্র

ময়দানে: রঞ্জি ট্রফির খেলা চলছে বালুরঘাটে। নিজস্ব চিত্র

অনুপরতন মোহান্ত
বালুরঘাট শেষ আপডেট: ১২ জানুয়ারি ২০২০ ০২:৪৮
Share: Save:

ব্যাটে দাপট দেখালেন ইন্দ্রজিৎ কুমার। দলের ওপেনারের হাত ধরে প্রথম দিন ভাল রান তুলে নিল বিহার।

শনিবার বালুরঘাট স্টেডিয়ামে শুরু চার দিনের রঞ্জি ট্রফির প্রথম দিনের খেলায় টসে জিতে মনিপুর ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয়। সকাল ৯টায় কুমার মৃদুলকে সঙ্গে নিয়ে মাঠে নামেন ডানহাতি ব্যাটসম্যান ইন্দ্রজিৎ। ২০টি বাউন্ডারি এবং ১টি ছয় মিলিয়ে ২৪৮ বলে ১৩৪ রান তোলেন তিনি। ৯৮ বলে ৫১ রান করে যোগ্য সঙ্গত দেন কুমার মৃদুল। তার পর ১৫ রান করেন আশুতোষ আমন। ৪ রানে প্যাভেলিয়নে ফেরেন বাবুল কুমার ও শাসেম রাঠৌর। তাঁদের পরে ব্যাটে নেমে ১১৭ বলে ৬টি চার ও একটি ছয় ৭৬ রানে অপরাজিত থাকেন মহম্মদ রহমাতুল্লা। ৯২ ওভারে ৫ উইকেট হারিয়ে বিহারের রান ৩০৮।

রঞ্জির প্রথম দিনের খেলা দেখতে ভিড় জমান শহরের ক্রীড়াপ্রেমীরা। বালুরঘাট স্টেডিয়ামের দু’টি গ্যালারি ছিল ভিড়ে ঠাসা। জেলার প্রাক্তন খেলোয়াড় থেকে স্কুলপড়ুয়া— তাতে সামিল ছিলেন সকলেই। সকাল থেকেই সরগরম হয়ে ওঠে বালুরঘাট স্টেডিয়াম। শক্তিশালী বোলিং এবং আউটফিল্ড কিছুটা শ্লথ ভেবে মণিপুর প্রথমে বিহারকে ব্যাট করতে পাঠানোর যে কৌশল নিয়েছিল, তার সুযোগ দলের সাত বোলারের মধ্যে একমাত্র বিশ্বরজিৎ ছাড়া কেউ ব্যবহার করতে পারেননি। ১৯ ওভারের ৫টি ‘মেডেন’ এবং ৪৫ রানে দু’টি উইকেট তুলে নেন তিনি। রেক্স সিংহ ১৪ ওভারে ৫৩ রান দিলেও কোনও উইকেট পাননি।

রবিবার দ্বিতীয় দিনের খেলায় বোলিং সহায়ক পিচে মণিপুরের বোলারদের কৌশলদের উপরেই নির্ভর করছে প্রতিযোগিতার ভবিষ্যৎ। বিহারের ব্যাটসম্যানরা জানান, পিচে ভাল বল আসছিল। দ্বিতীয় দিনের খেলার জন্য তাঁরা আশাবাদী।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ranji Trophy Bihar Bengal Balurghat Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE