Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Sport News

১৪৬ রানে পার্‌থ টেস্টে জিতে সিরিজে সমতা ফেরালেন অজিরা

মঙ্গলবার পঞ্চম দিনের খেলা শুরু হওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই মাত্র ১৪০ রানে ফুরিয়ে গেল ভারতের দ্বিতীয় ইনিংস।

ভারতের শেষ উইকেট পড়তেই উল্লাসে ফেটে পড়লেন অজিরা। ছবি: এএফপি।

ভারতের শেষ উইকেট পড়তেই উল্লাসে ফেটে পড়লেন অজিরা। ছবি: এএফপি।

সংবাদ সংস্থা
পার্থ শেষ আপডেট: ১৮ ডিসেম্বর ২০১৮ ১০:০৯
Share: Save:

প্যাট কামিন্সের বলটা যশপ্রীত বুমরার ব্যাটে লেগে লোপ্পা ক্যাচ উঠতেই হতাশায় আসন ছেড়ে উঠে দাঁড়ালেন অনেক দর্শক। রান আপ শেষ করে সহজেই ক্যাচটা তালুবন্দি করলেন কামিন্স।

এই ক্যাচটাই যেন প্রতীকী হয়ে উঠল পার্‌থ টেস্টের দ্বিতীয় ইনিংসে ভারতীয় ব্যাটিংয়ের। এতটাই অসহায় ভাবে অস্ট্রেলিয়ার বোলারদের কাছে আত্মসমপর্ণ করলেন বিজয়, রাহুল, পূজারা, রাহানে, পন্থ, বিহারীরা।

মঙ্গলবার পঞ্চম দিনের খেলা শুরু হওয়ার ঘণ্টাখানেকের মধ্যেই মাত্র ১৪০ রানে ফুরিয়ে গেল ভারতের দ্বিতীয় ইনিংস। জয়ের জন্য ১৭৫ রান করতে হাতে পাঁচ উইকেটের পুঁজি থাকলেও তা নিয়ে লড়াই করতে পারেননি ঋষভ পন্থ-হনুমা বিহারীরা। অজি বোলারদের দাপটে মাত্র ২৮ রানে ভারতের ৫ উইকেট পড়ে গেল। ১৪৬ রানে জিতে সিরিজে সমতা ফিরিয়ে আনল অস্ট্রেলিয়া।

(ইতিহাসের পাতায় আজকের তারিখ, দেখতে ক্লিক করুন— ফিরে দেখা এই দিন।)

আরও পড়ুন: শামির স্বপ্নের স্পেলেও হার এড়ানো কঠিন ব্যাটিং বিপর্যয়ে

আরও পড়ুন: বিজয়কে পেনের তির, বিরাটকে নিশ্চয়ই তোমরা পছন্দ করো না​

পার্‌থ টেস্টে ৮ উইকেট নিলেন ম্যান অব দ্য ম্যাচ নেথান লায়ন। ছবি: রয়টার্স।

কোনও পেসার নয়, পার্‌থ টেস্টের সেরা নির্বাচিত হলেন অজি স্পিনার নেথান লায়ন। দুই ইনিংস মিলিয়ে ৮ জন ভারতীয় ব্যাটসম্যানকে শিকার করেছেন তিনি। তার মধ্যে রয়েছে প্রথম ইনিংসে সেঞ্চুরিকারী বিরাট কোহালির দামি উইকেটও। বাউন্সের সঙ্গে অসমান পিচের পুরো ফায়দাও লুটেছেন লায়ন। একই সঙ্গে এই টেস্টে চার পেসার খেলানোর বিরাট ফাটকা নিয়েও প্রশ্ন তুলে দিয়েছেন তিনি। কুলদীপ যাদব বা রবীন্দ্র জাডেজার মতো এক জন বিশেষজ্ঞ স্পিনার দলে থাকলে এই টেস্টে অন্য রকম ফল যে দেখা যেত না, তা কে বলতে পারে!

লায়নের বলের ফাঁদে আটকে আউট হলেন বিরাট কোহালিও। ছবি: এপি।

অজিজের জয়ের উল্লাসের মাঝেই সাফ কথাটা বলে দিলেন প্রাক্তন অধিনায়ক মাইকেল ক্লার্ক। ধারাভাষ্য দিতে গিয়ে তিনি বলেন, “অ্যাডিলেডে যোগ্য দল হিসাবেই ভারত জিতেছিল। আর পার্‌থে নিজের যোগ্যতা দেখিয়ে জিতেছে অস্ট্রেলিয়া!” সে কথা মেনেও নিলেন বিরাট কোহালি। ম্যাচের শেষে তিনি বলেন, “এই পিচে প্রথম ইনিংসে তিনশোর উপরে রান করাটা নিঃসন্দেহে বড় কথা। অজিরা সেটাই করে দেখিয়েছে। আর দ্বিতীয় ইনিংসে ৩০-৪০ রান কম হলে আমাদের সুবিধা হত।”

(আইসিসি বিশ্বকাপ হোক বা আইপিএল টেস্ট ক্রিকেট, ওয়ান ডে কিংবা টি-টোয়েন্টি।ক্রিকেট খেলারসব আপডেট আমাদেরখেলাবিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE