Advertisement
১৬ এপ্রিল ২০২৪

বুমরা সেই বিশ্রামেই, জানিয়ে দিল বোর্ড

এ দিন ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দেয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজ এবং তার পরে নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দেওয়া হয়েছে এই পেসারকে।

বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরাকে। —ফাইল চিত্র।

বিশ্রাম দেওয়া হয়েছে যশপ্রীত বুমরাকে। —ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০১৯ ০৪:৫৪
Share: Save:

প্রত্যাশিত ভাবেই ভারতের ওয়ান ডে দল থেকে বিশ্রাম দেওয়া হল যশপ্রীত বুমরাকে। বুমরাকে যে বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে, সে খবর মঙ্গলবার একমাত্র আনন্দবাজারেই প্রকাশিত হয়েছে। এ দিন ভারতীয় ক্রিকেট বোর্ড জানিয়ে দেয়, অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন ওয়ান ডে সিরিজ এবং তার পরে নিউজিল্যান্ড সফরে বিশ্রাম দেওয়া হয়েছে এই পেসারকে।

ভারতীয় বোর্ডের বিবৃতিতে বলা হয়েছে, ‘‘বোলারের পরিশ্রমের কথা মাথা রেখে ঘরের মাঠে অস্ট্রেলিয়া সিরিজের আগে বিশ্রাম দেওয়া হল বুমরাকে। তাঁর জায়গায় দলে এসেছেন মহম্মদ সিরাজ। এ ছাড়া পঞ্জাবের পেসার সিদ্ধার্থ কলকে নিউজিল্যান্ডের বিরুদ্ধে টি-টোয়েন্টি দলে নেওয়া হয়েছে।’’ অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ওয়ান ডে সিরিজ শুরু হচ্ছে শনিবার থেকে।

সদ্য সমাপ্ত টেস্ট সিরিজে বুমরাই ছিলেন ভারতের এক নম্বর বোলার। চার টেস্টে ২১ উইকেট নেন তিনি। আসন্ন আইপিএল এবং তার পরে বিশ্বকাপের কথা মাথায় রেখে বুমরাকে খুব সতর্ক ভাবে ব্যবহার করার রণনীতি নিয়েছে ভারতীয় টিম ম্যানেজমেন্ট।

ভারতীয় দলে ‘ওয়ার্কলোড ম্যানেজমেন্ট’ বলে এখন অত্যাধুনিক ব্যবস্থাপনা এসে গিয়েছে। অধিনায়ক বিরাট কোহালিও পেসারদের ‘ওয়ার্কলোড’ দেখার ব্যাপারে জোর দিয়েছিলেন ঐতিহাসিক সিরিজ জয়ের পরে। বিরাট বলেছিলেন, ‘‘দলের ক্রিকেটারদের খেয়াল রাখার ব্যাপারটা এখন গুরুত্বপূর্ণ। বিশেষ করে ওয়ার্কলোড ম্যানেজমেন্ট। এ দিকে আরও জোর দেওয়াটাই আমাদের লক্ষ্য।’’ এই কারণেই বুমরাকে বিশ্রাম দেওয়া হল।

এ দিন ভারতীয় বোর্ড আরও জানিয়েছে, টেস্ট সিরিজ জেতার জন্য ম্যাচ পিছু প্রথম একাদশের ক্রিকেটারদের ১৫ লাখ টাকা করে দেওয়া হবে। সাড়ে সাত লাখ করে দেওয়া হবে রিজার্ভ বেঞ্চের ক্রিকেটারদের। কোচেদের প্রত্যেককে দেওয়া হবে ২৫ লাখ করে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE