Advertisement
২৬ এপ্রিল ২০২৪

ফিঞ্চদের জন্য ক্লাস পন্টিংয়ের

পার্‌থে সিরিজ বাঁচানোর টেস্ট খেলতে নামার রিকি পন্টিংয়ের শরণাপন্ন অস্ট্রেলিয়া। সবুজ পিচ তাদের ব্যাটসম্যানদের জন্যই ব্যুমেরাং হতে পারে কি না, সেই আলোচনার মধ্যে পন্টিংকে দেখা গেল অ্যারন ফিঞ্চকে নিয়ে পড়ে আছেন।

পরামর্শ: ল্যাঙ্গারদের জন্য এ বার থাকছে পন্টিং-মন্ত্র। এএফপি

পরামর্শ: ল্যাঙ্গারদের জন্য এ বার থাকছে পন্টিং-মন্ত্র। এএফপি

নিজস্ব সংবাদদাতা
পার্থ শেষ আপডেট: ১৪ ডিসেম্বর ২০১৮ ০৩:২৩
Share: Save:

পরণে শর্টস আর কালো টি-শার্ট। হঠাৎই অস্ট্রেলীয় প্র্যাক্টিসে হাজির তিনি।

পার্‌থে সিরিজ বাঁচানোর টেস্ট খেলতে নামার রিকি পন্টিংয়ের শরণাপন্ন অস্ট্রেলিয়া। সবুজ পিচ তাদের ব্যাটসম্যানদের জন্যই ব্যুমেরাং হতে পারে কি না, সেই আলোচনার মধ্যে পন্টিংকে দেখা গেল অ্যারন ফিঞ্চকে নিয়ে পড়ে আছেন। অ্যাডিলেডে ব্যর্থ হওয়ার পরে এই পন্টিংই প্রশ্ন তুলেছিলেন, টেস্টে সফল হওয়ার মতো যথেষ্ট দক্ষতা ফিঞ্চের আছে কি না। সেই কারণে তাঁকে অস্ট্রেলীয় ওপেনারের পরামর্শদাতা হিসেবে উদয় হতে দেখে অনেকে চমকেই গিয়েছিলেন। তবে ফিঞ্চ একা নন, অস্ট্রেলিয়ার আরও অনেক ক্রিকেটারের সঙ্গেই কথা বলে গেলেন পন্টিং। সমালোচনায় আক্রান্ত মিচেল স্টার্ক দীর্ঘক্ষণ ধরে তাঁর সঙ্গে কথা বললেন। অ্যাডিলেডে ব্যর্থ স্টার্ককে বসিয়ে দেওয়ার দাবি উঠেছে। দুই আক্রান্ত ক্রিকেটারের ক্লাস নিয়ে গেলেন দেশের অন্যতম সেরা ব্যাটসম্যান এবং প্রাক্তন অধিনায়ক। ওপেনার ফিঞ্চকে সরিয়ে নতুন কাউকে দেখার দাবি উঠলেও অস্ট্রেলিয়ার নির্বাচকেরা আর একটু ধৈর্য ধরতে চান। অধিনায়ক টিম পেনও বলে গেলেন, মাত্র একটা ম্যাচের ভিত্তিতে কারও উপরে আস্থা হারানোটা অন্যায়।

‘‘আমরা দলের ক্রিকেটারদের প্রতি আস্থা রাখছি। ফিঞ্চ সংযুক্ত আরব আমিরশাহিতে ভাল খেলেছে। আন্তর্জাতিক ক্রিকেটে সফল। আমাদের বিশ্বাস, ও পারবে,’’ প্রাক-ম্যাচ সাংবাদিক সম্মেলনে এসে বললেন টিম পেন। অধিনায়ক পাশে দাঁড়াচ্ছেন মিচেল স্টার্কেরও। তাঁর পূর্বসূরি বাঁ হাতি পেসার মিচেল জনসনের সমালোচনার মুখে পড়েছেন স্টার্ক। অস্ট্রেলিয়ার প্রধান বোলিং অস্ত্র হয়ে ওঠার কথা ছিল স্টার্কের। কিন্তু অ্যাডিলেডে পুরোপুরি ব্যর্থ তিনি। জনসন প্রশ্ন তুলেছেন স্টার্কের শরীরী ভাষা নিয়ে। বলেছেন, অ্যাডিলেডে ভীষণই ন্যাতানো লেগেছে স্টার্ককে। তার পরেই আবার জনসন বলেন, তিনি সাহায্যের হাত বাড়িয়ে দিতেও প্রস্তুত। পেন তাঁর পেস-অস্ত্রের পাশে দাঁড়িয়ে বলছেন, ‘‘স্টার্কের সব চেয়ে ভাল ব্যাপার হচ্ছে, যখনই ওকে সমালোচনার মুখে পড়তে হয়, তখনই ও জ্বলে ওঠে। আমরা জানি, ও যে দিন সেরাটা দিতে পারবে, সে দিন ও-ই সেরা।’’

এ দিকে, ইশান্ত শর্মার একাধিক ‘নো বল’ করা নিয়ে ছোটখাটো বিতর্ক শুরু হয়েছে। অস্ট্রেলিয়ার সম্প্রচারকারী চ্যানেলে দেখানো হয়েছে, একাধিক ‘নো বল’ করেছেন ইশান্ত। কিন্তু আম্পায়াররা সেগুলো ডাকতে পারেননি। অ্যাডিলেডে কয়েকটি ডিআরএস সিদ্ধান্ত নিয়েও প্রশ্ন উঠেছে। কোহালিকে এ নিয়ে জিজ্ঞেস করা হলে বলে গেলেন, ‘‘কোনও কিছুই একশো শতাংশ সঠিক হবে না। সেটা মেনে নিতে হবে। কিন্তু আমার মনে হয়, ডিআরএস থাকায় কারও মনে প্রশ্ন থাকলে কোনও একটা মাধ্যমের কাছে যাওয়ার সুযোগ থাকছে। সেটা কিন্তু মোটেও খারাপ নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE