Advertisement
১৯ এপ্রিল ২০২৪

মেসিদের বিরুদ্ধে নিজেকে প্রমাণ করতে চান ‘পান্ডা’

বার্সেলোনা-এস্প্যানিয়ল ম্যাচের আগে বার্সেলোনা থেকে ই-মেল মারফত আনন্দবাজারকে ইগলেসিয়াস জানালেন মেসিদের বিরুদ্ধে নামার আগে তাঁর মানসিক অবস্থার কথা। ‘‘বার্সেলোনা ডার্বির গুরুত্ব কী, তা সতীর্থদের কাছে শুনেছি।

 মহড়া: এস্প্যানিয়লের সঙ্গে ম্যাচের আগে তৈরি হচ্ছেন মেসি। টুইটার

মহড়া: এস্প্যানিয়লের সঙ্গে ম্যাচের আগে তৈরি হচ্ছেন মেসি। টুইটার

কৌশিক দাশ
শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮ ০৪:৫৭
Share: Save:

স্প্যানিশ ফুটবল মহলে তাঁকে ডাকা হয় ‘পান্ডা’ বলে। এই মরসুমে টানা পাঁচ ম্যাচে গোল করে লা লিগার সর্বোচ্চ গোলদাতাদের তালিকায় প্রথম পাঁচে উঠে এসেছেন। তাঁর আগেই রয়েছেন লিয়োনেল মেসি এবং লুইস সুয়ারেস। যে মেসি এবং সুয়ারেসের বিরুদ্ধে আজ, শনিবার প্রথম বার ক্যাটালন ডার্বিতে নামতে চলেছেন এস্প্যানিয়লের বোরখা ইগলেসিয়াস।

বার্সেলোনা-এস্প্যানিয়ল ম্যাচের আগে বার্সেলোনা থেকে ই-মেল মারফত আনন্দবাজারকে ইগলেসিয়াস জানালেন মেসিদের বিরুদ্ধে নামার আগে তাঁর মানসিক অবস্থার কথা। ‘‘বার্সেলোনা ডার্বির গুরুত্ব কী, তা সতীর্থদের কাছে শুনেছি। অবশ্যই এটা একটা বিশেষ দিন। তবে আমাদের বেশি উত্তেজিত হলে চলবে না। মাথা ঠান্ডা রাখতে হবে। এই দুয়ের মধ্যে ভারসাম্যটা ঠিক রাখতে পারলে আশা করি সফল হব,’’ বলেছেন ২৫ বছর বয়সি এই স্ট্রাইকার।

এ বারই এস্প্যানিয়লে যোগ দিয়েছেন ইগলেসিয়াস। আর দিয়েই ক্লাবের অন্যতম ভরসা হয়ে উঠেছেন। করে ফেলেছেন ১৪ ম্যাচে আট গোল। মেসি, সুয়ারেসের থেকে একটি কম। শোনা যাচ্ছে, টটেনহ্যাম হটস্পারের নজর আছে এই স্ট্রাইকারের ওপর। নতুন ক্লাবে প্রথম মরসুমেই এতটা সফল হবে ভেবেছিলেন? ইগলেসিয়াসের জবাব, ‘‘আমার লক্ষ্য ছিল নতুন ক্লাবে এসে নিজেকে আরও পরিণত করা। কিন্তু প্রথম ক’টা ম্যাচ যে ভাবে গিয়েছে, ততটা ভাল যাবে আশা করিনি।’’

ছন্দে থাকা এই স্ট্রাইকারের এখন লক্ষ্য ঘরের মাঠে বার্সেলোনাকে হারিয়ে নিজেকে প্রতিষ্ঠিত করা। মেসিদের হারিয়ে অঘটন ঘটানো। ইগলেসিয়াসের মন্তব্য, ‘‘এই মরসুমে আমরা দল হিসেবে যথেষ্ট ভাল খেলছি। নিজেদের খেলাটা খেলতেই পারলেই হবে। তার পরে দেখব, ম্যাচটা কে আমাদের হাত থেকে নিয়ে যায়। আমরা জানি, বার্সেলোনা ভাল দল। কিন্তু আমরাও পিছিয়ে নেই।’’ পিছিয়ে যে নেই, সেটা এ বার অনেক ক্লাবকেই বুঝিয়ে দিয়েছেন ‘পানডা’।

লা লিগায়: এস্প্যানিয়ল বনাম বার্সেলোনা (শনিবার রাত ১.১৫ থেকে ফেসবুকে)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE