• সংবাদ সংস্থা
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

আইসিসি ইভেন্টে বয়কট করা হোক ভারতের বিরুদ্ধে খেলা: মিঁয়াদাদ

Javed Miandad
জাভেদ মিঁয়াদাদ। —ফাইল চিত্র।

ভারতের বিরুদ্ধে যুদ্ধ ঘোষণা করলেন জাভেদ মিঁয়াদাদ। ঠিক যেদিন নিজের ব্যর্থ স্বীকার করে নিলেন পাকিস্তান ক্রিকেটের চেয়ারম্যান শাহরিয়র খান। সেদিনই এই বার্তা দিলেন প্রাক্তন এই পাক ক্রিকেটার। শাহরিয়র খানের চেয়ারম্যান পদের মেয়াদ শেষ হয়ে গিয়েছে। ৯ অগস্ট হস্তান্তিরত হয়ে যাবে ক্ষমতা। কিন্তু তার আগে তিনি স্বীকার করে নিলেন, তাঁর এই পদে থাকাকালীন সব থেকে বড় ব্যর্থতা, ভারত-পাক সিরিজ করতে না পারা। আর তার পরই জাভেদ মিঁয়াদাদ বলে দিলেন, আইসিসি ইভেন্টে পাকিস্তানের ভারতকে বয়কট করা উচিত।

আরও খবর: মেয়াদ শেষে নিজের ব্যার্থতার কথা স্বীকার পাক বোর্ড প্রেসিডেন্টের

পাকিস্তানের বিরুদ্ধে ভারতের দ্বিপাক্ষিক সিরিজ খেলতে না চাওয়া নিয়ে চূড়ান্ত বিরক্ত প্রাক্তন এই পাকিস্তান ক্রিকেটার। তিনি পাকিস্তান ক্রিকেট বোর্ডের কাছে আর্জি জানিয়েছেন যাতে বয়কট করা হয় ভারতকে। বলেন, ‘‘এখন ইটের বদলে পাটকেল হওয়া উচিত। আমাদের ভারতের বিরুদ্ধে কোনও  ইভেন্টে খেলা উচিত না যদি না তারা দ্বিপাক্ষিক সিরিজ খেলে। আইসিসি ইভেন্টেও আমাদের ভারতের বিরুদ্ধে খেলা উচিত না।’’ তাঁর মতে এ ভাবে ভারতের কাছে ভিক্ষে করার কোনও মানে হয় না। আরও এক ধাপ এগিয়ে তিনি বলেন, ‘‘আমরা যদি আইসিসির ইভেন্টে খেলা বন্ধ করে দিই তার পর যখন আইসিসির ক্ষতি হবে আর টুর্নামেন্টের গুরুত্ব হারাবে তখন হয়ত আমাদের গুরুত্ব দেবে। আমরা সম্মান পাব।’’

আরও খবর: আইসিসির নিয়ম ভেঙে শেষ টেস্টে নির্বাসিত জাডেজা

শুধু ভারত নয়, আইসিসিও যে পাকিস্তানের সঙ্গে অন্যায় করছে সেটা বলতেও ভোলেননি মিঁয়াদাদ। তাঁর মতে, ভারত-পাকিস্তান দুই দেশই সমান সদস্য। বলেন, ‘‘আইসিসি যদি ভারতের মতামত বদলাতে না পারে তা হলে কেন আমাদের থেকে আশা করা হবে আমরা আইসিসি ইভেন্টে ভারতের বিরুদ্ধে খেলব।’’ শাহরিয়র খানের ব্যর্থতা স্বীকার করে নেওয়ার দিনই মিঁয়াদাদের এই মন্তব্য বেশ গুরুত্বপূর্ণ। 

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন