Advertisement
২৬ এপ্রিল ২০২৪

কোপায় সুস্থ নেমারকেই পাবেন, আশাবাদী তিতে

পরিসংখ্যান বলছে, চলতি মরসুমে পিএসজি-র হয়ে নেমার মাঠে ছিলেন ১৯৬১ মিনিট। খেলেছেন ২৪ ম্যাচ। গোল করছেন ২০টি। কিন্তু তিতে তাঁর দলের সেরা অস্ত্রের পারফরম্যান্স নিয়ে আশ্বস্ত হতে পারছেন না।

পরীক্ষা: দেশের জার্সিতে নতুন চ্যালেঞ্জের মুখে নেমার। ফাইল চিত্র

পরীক্ষা: দেশের জার্সিতে নতুন চ্যালেঞ্জের মুখে নেমার। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০১৯ ০৪:০৬
Share: Save:

চোট সারিয়ে তিন মাস পরে তিনি আবার প্যারিস সাঁ জারমাঁর জার্সিতে মাঠে ফিরেছেন। কিন্তু নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র ঠিক কী অবস্থায় রয়েছেন, তা স্পষ্ট নয় ব্রাজিল দলের কোচ তিতের কাছে।

পরিসংখ্যান বলছে, চলতি মরসুমে পিএসজি-র হয়ে নেমার মাঠে ছিলেন ১৯৬১ মিনিট। খেলেছেন ২৪ ম্যাচ। গোল করছেন ২০টি। কিন্তু তিতে তাঁর দলের সেরা অস্ত্রের পারফরম্যান্স নিয়ে আশ্বস্ত হতে পারছেন না। বুধবার ব্রাজিলের এক সংবাদপত্রে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছেন, ‘‘ধরেই নিচ্ছি, কোপা আমেরিকাতে নেমারকে ভাল অবস্থাতেই পাব।’’ তিনি আরও বলেছেন, ‘‘সদ্য চোট সারিয়ে আবার মাঠে ফিরেছে নেমার। ফলে খুব বেশি চাপ দেওয়া ঠিক হবে না। আমি চাই ব্রাজিলের জার্সিতে পুরনো মেজাজের নেমারকে ফিরে পেতে। আর তার জন্য ওকে পর্যাপ্ত সময়ও দিতে হবে।’’

কিন্তু ব্রাজিল-ভক্তদের স্মৃতিতে ভাসছে ২০১৮ রাশিয়া বিশ্বকাপের ছবি। যেখানে বারবার প্রতিপক্ষের সামান্য ট্যাকলে নেমারের মাঠে পড়ে যাওয়া নিয়ে উত্তাল হয়ে উঠেছিল ফুটবলমহল। তিতে সেই প্রসঙ্গে বলেছেন, ‘‘ওই প্রসঙ্গ এখন অপ্রসাঙ্গিক। সময়ের সঙ্গে নেমার নিজেকে অনেক পাল্টে ফেলেছে।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Neymer Jr Copa America
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE