Advertisement
২০ এপ্রিল ২০২৪

ব্রাজিলের লক্ষ্য এখন ছন্দে ফেরা

পেরুর বিরুদ্ধে ম্যাচের আগে অবশ্য একেবারেই স্বস্তি নেই ব্রাজিল শিবিরে।

ছবি: এপি।

ছবি: এপি।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ জুন ২০১৯ ০৪:৪৯
Share: Save:

কোপা আমেরিকায় শেষ ষোলোয় খেলা নিশ্চিত করে ফেলেছে ব্রাজিল ও পেরু। শনিবারের ম্যাচ নিয়মরক্ষার হলেও দু’দলেরই লক্ষ্য ‘এ’ গ্রুপে শীর্ষ স্থান দখল করা।

পেরুর বিরুদ্ধে ম্যাচের আগে অবশ্য একেবারেই স্বস্তি নেই ব্রাজিল শিবিরে। নেমার দা সিলভা স্যান্টোস (জুনিয়র)-কে ছাড়াই বলিভিয়াকে ৩-০ হারিয়ে কোপায় অভিযান শুরু করেছিলেন ফিলিপে কুতিনহো, রবের্তো ফির্মিনোরা। কিন্তু দ্বিতীয় ম্যাচেই ধাক্কা। ভেনেজ়ুয়েলা আটকে দেয় ব্রাজিলকে। শুধু তাই নয়। ঘরের মাঠে নিজেদের দর্শকদের বিদ্রুপের শিকারও হন কুতিনহোরা। পেরুর বিরুদ্ধে তাই শুধু ঘুরে দাঁড়ানো নয়, ছন্দে ফিরতেও মরিয়া পাঁচ বারের বিশ্বচ্যাম্পিয়নেরা। এই কারণেই প্রথম একাদশে কিছু পরিবর্তনের ইঙ্গিত দিয়েছেন ব্রাজিল কোচ তিতে। বলিভিয়া ও ভেনেজ়য়েলার বিরুদ্ধে গ্যাব্রিয়েল জেসুস ও এভার্টন সোয়ারেস প্রথম একাদশে ছিলেন না। দ’টো ম্যাচেই পরিবর্ত হিসেবে নামেন তাঁরা। পেরুর বিরুদ্ধে শুরু থেকেই জেসুস ও এভার্টনকে খেলাতে চান তিতে। তিনি বলেছেন, ‘‘আমাদের লক্ষ্য পেরুকে হারিয়ে গ্রুপের শীর্ষ স্থান দখল করা।’’

এবার শুধু খবর পড়া নয়, খবর দেখাও।সাবস্ক্রাইব করুনআমাদেরYouTube Channel - এ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football Brazil
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE