Advertisement
১৮ এপ্রিল ২০২৪
ফিফা ফ্রেন্ডলি

ব্রাজিলের কাছে হেরেও হুঙ্কার আর্জেন্টিনা কোচের

ম্যাচ হেরে আর্জেন্টিনা কোচ লিয়োনেল স্কালোনির হুঙ্কার,  ‘‘ম্যাচের ফল যা হোক না কেন, এটা বোঝানো গিয়েছে, আর্জেন্টিনা বিশ্বের যে কোনও দলের মুখোমুখি হতে পারে।’’

উৎসব: গোলের পরে মিরান্দাকে অভিনন্দন জানাচ্ছেন নেমার। এএফপি

উৎসব: গোলের পরে মিরান্দাকে অভিনন্দন জানাচ্ছেন নেমার। এএফপি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৮ অক্টোবর ২০১৮ ০২:০০
Share: Save:

ব্রাজিল ১ অার্জেন্টিনা ০

লিয়োনেল মেসি ছিলেন না। ছিলেন না সের্খিয়ো আগুয়েরো, গনসালো হিগুয়াইন, অ্যাঙ্খেল দি মারিয়া। অভিজ্ঞ মুখ বলতে পাওলো দিবালা, মাউরো ইকার্দি ও নিকোলাস ওতামেন্দি।

কিন্তু তা সত্ত্বেও আর্জেন্টিনার বিরুদ্ধে ফিফা ফ্রেন্ডলিতে ব্রাজিলের নেমার, ফিলিপে কুটিনহো, রবের্তো ফির্মিনোরা নির্ধারিত নব্বই মিনিটে কোনও গোল পেলেন না। ম্যাচে অবশ্য তিতের দলই জিতল ১-০। সংযুক্ত সময়ে নেমারের কর্নারে মাথা ছুঁইয়ে ব্রাজিলকে জয়ের গোল এনে দেন ডিফেন্ডার জোয়াও মিরান্দা।

ম্যাচ হেরে আর্জেন্টিনা কোচ লিয়োনেল স্কালোনির হুঙ্কার, ‘‘ম্যাচের ফল যা হোক না কেন, এটা বোঝানো গিয়েছে, আর্জেন্টিনা বিশ্বের যে কোনও দলের মুখোমুখি হতে পারে।’’

আরব মুলুকে ব্রাজিল বনাম আর্জেন্টিনার এই ‘সুপার ক্লাসিকো’ দেখতে ৬০ হাজার দর্শক এসেছিলেন মাঠে। কিন্তু গ্যাব্রিয়েল জেসুস, নেমারদের সামনে রক্ষণের শক্তপোক্ত পাঁচিল দাঁড় করিয়ে দিয়েছিলেন আর্জেন্টিনার অর্ন্তবর্তীকালীন কোচ লিয়োনেল স্কালোনি। প্রথমার্ধের ২৮ মিনিটেই গোল পেতে পারতেন মিরান্দা। কাজ়েমিরোর ক্রসে পা ছুঁইয়ে প্রায় গোল করে ফেলেছিলেন তিনি। কিন্তু গোললাইন থেকে সেই বল ফেরান আর্জেন্টিনার ডিফেন্ডার ওতামেন্দি। জাতীয় দলের হয়ে এ দিন ৯৩তম ম্যাচ খেলতে নেমেছিলেন নেমার। এ দিনের পরে তিনি জাতীয় দলের হয়ে মাঠে নামার সংখ্যায় পিছনে ফেললেন পেলে, রিভেলিনো ও কাকাকে। তবে গোলের সেই কর্নার ছাড়া সে ভাবে চোখে পড়েননি তিনি।

সংযুক্ত সময়ে প্রথম পোস্টে হেডে গোল করেন সেই মিরান্দাই। এক্ষেত্রে আর্জেন্টিনা রক্ষণ মিরান্দাকে নজরে রাখেননি। এ ছাড়া রিফ্লেক্সে ভুল হয়ে গিয়েছিল তাদের গোলকিপার সের্খিয়ো রোমেরো-র। দলকে জিতিয়ে মিরান্দা বলে যান, ‘‘আর্জেন্টিনার বিরুদ্ধে গোল করে দলকে জেতানোর মজা ও উত্তেজনাটাই আলাদা।’’ তাঁর সতীর্থ ফেলিপে লুইসও বলেন, ‘‘দ্বিতীয়ার্ধে দল ক্লান্ত হয়ে পড়েছিল। কিন্তু প্রতিপক্ষের চেয়ে ম্যাচে বেশি জাঁকিয়ে বসেছিলাম আমরাই। কিন্তু আর্জেন্টিনা শেষ পর্যন্ত দুর্দান্ত লড়াই করল।’’

রাশিয়া বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরে এটি লিয়োনেল স্কালোনি জমানায় আর্জেন্টিনার প্রথম হার। অন্যদিকে, বিশ্বকাপ থেকে বিদায় নেওয়ার পরে তিতের দল চার ম্যাচের প্রতিটিতেই জয় পেল। জিতলেও ব্রাজিলের পক্ষে খারাপ খবর, দ্বিতীয়ার্ধে গোড়ালিতে চোট পেয়ে মাঠের বাইরে চলে যান, ম্যাঞ্চেস্টার সিটিতে খেলা ব্রাজিলের রাইট ব্যাক দানিলো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Football FIFA Friendly Brazil Argentina
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE