Advertisement
২৪ এপ্রিল ২০২৪
বিশ্বকাপ যোগ্যতা পর্ব
Brazil

পাঁচ গোলে জয় নেমারের ব্রাজিলের

সবার নজর ছিল পিঠে ব্যথা নিয়ে নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র কেমন খেলেন, তার উপরে।

বলিভিয়ার বিরুদ্ধে গোলের পর উচ্ছ্বাস নেমারদের। ছবি: এএফপি।

বলিভিয়ার বিরুদ্ধে গোলের পর উচ্ছ্বাস নেমারদের। ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১১ অক্টোবর ২০২০ ০৪:২৭
Share: Save:

ব্রাজিল ৫

বলিভিয়া ০

বিশ্বকাপ যোগ্যতা অর্জন পর্বে বলিভিয়াকে ৫-০ হারিয়ে অভিযান শুরু করল ব্রাজিল। সাও পাওলোয় শনিবার জোড়া গোল করলেন রবের্তো ফির্মিনো (৩০ ও ৪৯ মিনিটে)। একটি করে গোল মার্কুইনহোস (১৬ মিনিট) ও ফিলিপে কুতিনহোর (৭৩ মিনিট)। ৬৬ মিনিটে অন্য গোলটি বলিভিয়ার আত্মঘাতী। মার্কুইনহোসের গোল হেডে। ফির্মিনো দু’টি গোলই করেন পেনাল্টি বক্সে নিচু ক্রশ থেকে। চতুর্থ গোলের ক্ষেত্রে রদ্রিগোর শট বলিভিয়ার হোসে মারিয়া কারাসকোর কাঁধে লেগে গতি পরিবর্তন জালে জড়িয়ে যায়। সাত মিনিট পরে কুতিনহো ৫-০ করেন হেডে।

সবার নজর ছিল পিঠে ব্যথা নিয়ে নেমার দা সিলভা স্যান্টোস জুনিয়র কেমন খেলেন, তার উপরে। গোল না করলেও মাঝখান থেকে ব্রাজিলের আক্রমণ বেশির ভাগ ক্ষেত্রে তিনিই পরিচালনা করেন। চমকে দেন নাটমেগিং করে। একবার তো বলিভিয়ার ডিফেন্ডারের মাথার উপর দিয়ে বল নিয়ে বেরিয়ে যান। উচ্ছ্বসিত ব্রাজিল কোচ তিতে বলেন, ‘‘চোট থেকে বাঁচাতে ইচ্ছে করেই ওকে মাঝামাঝি জায়গায় রেখেছিলাম। তাতে যে ভাবে নেমার সারাক্ষণ স্বাধীন ভাবে উঠে নেমে খেলল তা দেখে অবাক হয়েছি।’’ ব্রাজিল পরের ম্যাচ খেলবে পেরুর বিরুদ্ধে। শনিবার অন্য একটি ম্যাচে কলম্বিয়া ৩-০ হারিয়েছে ভেনেজ়ুয়েলাকে।

মেসিকে চায় ম্যান সিটি: পরের মরসুমে লিয়োনেল মেসির ম্যাঞ্চেস্টার সিটিতে খেলার সম্ভাবনা উজ্জ্বল হল। এই মরসুমেই তিনি বার্সেলোনা ছাড়তে চেয়েছিলেন। কিন্তু চুক্তি নিয়ে সমস্যা থাকায় শেষপর্যন্ত ক্যাম্প ন্যুতেই থেকে যান। কিন্তু পরের মরসুমে তাঁকে যে পেপ গুয়ার্দিওলার ক্লাবে খেলতে দেখা যেতে পারে তা পরিষ্কার হল ম্যান সিটির স্পোর্টিং চিফ ওমর বেরাদার মন্তব্যে। তিনি বললেন, ‘‘পরের মরসুমে ওকে কেনার ক্ষমতা আমাদের আছে।’’ এ দিকে লুইস সুয়ারেস আবার বার্সেলোনাকে আক্রমণ করলেন। জানালেন, মেসির সঙ্গে ঘনিষ্ঠতার জন্যই তাঁকে বার করে দেওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Brazil Bolivia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE