• নিজস্ব প্রতিবেদন
সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে

বিশ্বকাপের আগেই বিদায় ম্যাকালামের

4

ঢের হয়েছে, আর না— অস্ট্রেলিয়ার বিরুদ্ধে আসন্ন দুই টেস্টের সিরিজের পর ক্রিকেটবিশ্বকে এ কথাই বলতে চলেছেন নিউজিল্যান্ডের অন্যতম সেরা ক্রিকেট তারকা ব্রেন্ডন ম্যাকালাম। আগামী ফেব্রুয়ারিতে আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিতে চলেছেন তিনি। যার ফলে টি-টোয়েন্টি বিশ্বকাপে তাঁকে আর পাচ্ছে না নিউজিল্যান্ড।

টেস্ট অভিষেকের পর থেকে যিনি টানা শততম টেস্ট খেলতে নামবেন বেসিন রিজার্ভে, সেই ম্যাকালাম জীবনের শেষ টেস্ট খেলবেন হেডিংলে ওভালে, ২০ ফেব্রুয়ারি। টানা একশো টেস্ট খেলার নজির যিনি ছাড়া সারা বিশ্বে আরও কারও নেই। সেই ম্যাকালাম বলেছেন, ‘‘আরও পরে ছাড়তে পারতাম, কিন্তু নির্বাচকরা যেহেতু ওই সময়েই টি-টোয়েন্টি বিশ্বকাপের দল ঘোষণা করবেন, তাই আগেভাগেই ছেড়ে দিচ্ছি, যাতে আমার জায়গায় নতুন কাউকে দেখে শুনে নিতে পারেন। এই ব্যাপারে আমি আর কোনও ধোঁয়াশা রাখতে চাই না। নিউজিল্যান্ডকে নেতৃত্ব দিতে পারাটা একটা চমৎকার অভিজ্ঞতা ঠিকই। কিন্তু সব ভাল কিছুরই তো শেষ থাকে।’’ আন্তর্জাতিক ক্রিকেট থেকে বিদায় নিলেও আইপিএলে অবশ্য দেখা যাবে তাঁকে। এ বার তিনি খেলবেন নবাগত রাজকোট ফ্র্যাঞ্চাইজির হয়ে।

ক্রাইস্টচার্চে শ্রীলঙ্কার বিরুদ্ধে টেস্ট সিরিজ জেতার পরই এই সিদ্ধান্ত নেন নিউজিল্যান্ডের ক্যাপ্টেন। তাঁর জায়গায় এ বার নিউজিল্যান্ডের ক্যাপ্টেন হতে চলেছেন ২৫ বছর বয়সি নির্ভরযোগ্য ব্যাটসম্যান কেন উইলিয়ামসন। যিনি এখন টেস্টে এক নম্বর ব্যাটসম্যান।

সবাই যা পড়ছেন

সব খবর প্রতি সকালে আপনার ইনবক্সে
আরও পড়ুন

সবাই যা পড়ছেন

আরও পড়ুন