বিরাট কোহালিদের কোচ হবেন কে? ভারতীয় ক্রিকেট দলের কোচ নির্বাচনের প্রক্রিয়া প্রায় শেষ পর্যায়ে পৌঁছে গিয়েছে।

রবি শাস্ত্রী-সহ ছ’ জনের একটা তালিকা তৈরি করে ফেলেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের তিন সদস্যের কমিটি। আগামী শুক্রবারই হয়তো ভারতীয় দলের হেড কোচের নাম ঘোষণা করে দেওয়া হতে পারে। বোর্ডের এক কর্তা সংবাদ সংস্থা পিটিআই-কে জানিয়েছেন, ‘‘সিএসি-র (ক্রিকেট অ্যাডভাইজরি কমিটি) সামনে ছ’ জন প্রার্থী প্রেজেন্টেশন দেবেন। উপদেষ্টা কমিটি ছ’ জনের সংক্ষিপ্ত একটি তালিকা ইতিমধ্যে তৈরিও করে ফেলেছে।’’ 

শাস্ত্রী ছাড়াও ভারতের কোচ হওয়ার দৌড়ে রয়েছেন অজি কোচ টম মুডি, নিউজিল্যান্ডের প্রাক্তন কোচ মাইক হেসন, ওয়েস্ট ইন্ডিজ ও আফগানিস্তানের প্রাক্তন কোচ ফিল সিমন্স। বাকি দু’ জন হলেন লালচাঁদ রাজপুত ও রবিন সিংহ। এই দু’ জন আবার ২০০৭ সালের বিশ্বজয়ী টিটোয়েন্টি ভারতীয় দলের ম্যানেজার ও ফিল্ডিং কোচ।

আরও পড়ুন: বিশ্বকাপের ফাইনালের সেই ওভারথ্রো! এবার পর্যালোচনা করবে এমসিসি

আরও পড়ুন: এক হাতে চেজের এই দুরন্ত ক্যাচ নিয়ে চমকে দিলেন ভুবি, দেখুন ভিডিয়ো

মুম্বইয়ে এই ছ’ জনের সাক্ষাৎকার নেওয়া হবে। মুডি,হেসন ও সিমন্সের সাক্ষাৎকার অবশ্য নেওয়া হবে ভিডিয়ো কনফারেন্সের মাধ্যমে। লালচাঁদ রাজপুত ও রবিন সিংহ উপস্থিত থাকলেও শাস্ত্রী এই মুহূর্তে দল নিয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে।

এর আগে কপিলদেব ও অংশুমান গায়কোয়াড় জানিয়েছিলেন, ভাল কাজ করেছেন শাস্ত্রী। তার পরেই ভারতের ক্রিকেটমহলে খবর ছড়িয়েছিল, ভারতের হেড কোচ হওয়ার দৌড়ে শাস্ত্রীই এগিয়ে। শুক্রবার হেড কোচের পদপ্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার পরেই হয়তো কোচের নাম ঘোষণা করা হবে। সে দিন না হলে, পরের সপ্তাহে ভারতের হেড কোচের নাম জানা যাবে।