Advertisement
২০ এপ্রিল ২০২৪

জোড়া জয়ের দিনে বিদায় মারিনের

ভারতের দুই ব্যাডমিন্টন কন্যাই গেলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে। সাইনা হারালেন স্কটল্যান্ডের ক্রিস্টি গিলমারকে। ম্যাচের ফল ২১-১৯, ১৮-২১, ২১-১৫।

—ফাইল চিত্র।

—ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৭ ০৪:৩৪
Share: Save:

একই দিনে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে জোড়া পদক নিশ্চিত করল ভারত।

সন্ধেয় পিভি সিন্ধু। আর গভীর রাতে সাইনা নেহওয়াল।

ভারতের দুই ব্যাডমিন্টন কন্যাই গেলেন বিশ্ব চ্যাম্পিয়নশিপের সেমিফাইনালে। সাইনা হারালেন স্কটল্যান্ডের ক্রিস্টি গিলমারকে। ম্যাচের ফল ২১-১৯, ১৮-২১, ২১-১৫।

সিন্ধু, সাইনার জয়ের দিনেই আবার হেরে বিদায় নিলেন স্পেনের ক্যারোলিনা মারিন। তিনি হারলেন জাপানের নজোমি ওকুহারার কাছে। ম্যাচের ফল ২১-১৮, ১৪-২১, ২১-১৫। সেমিফাইনালে সাইনার প্রতিপক্ষ এই ওকুহারা।

এর আগে ২০১৩ এবং ২০১৪-তে বিশ্ব ব্যাডমিন্টন চ্যাম্পিয়নশিপ থেকে ব্রোঞ্জ জিতে ফিরেছিলেন সিন্ধু। শুক্রবার গ্লাসগোতে সিঙ্গলসে সেমিফাইনালে উঠে ব্যাডমিন্টনের বিশ্ব চ্যাম্পিয়নশিপ থেকে পদক জয়ের হ্যাটট্রিক হয়ে গেল রিও অলিম্পিক্সে রুপোজয়ী হায়দরাবাদের এই খেলোয়াড়ের।

ছন্দে: গ্লাসগো-তে ভারতের দ্বিতীয় পদক নিশ্চিত করলেন সাইনা নেহওয়াল। —নিজস্ব চিত্র।

শুক্রবার কিদম্বি শ্রীকান্ত কোয়ার্টার ফাইনালে হেরে যাওয়ায় ভারতীয় শিবিরে যে হতাশা প্রাথমিক ভাবে তৈরি হয়েছিল, তা কেটে গিয়েছে সিন্ধু সেমিফাইনালে যাওয়ায়। গ্লাসগোয় কোয়ার্টার ফাইনালে সিন্ধু এ দিন হারালেন বিশ্বের ছয় নম্বর খেলোয়াড় চিনের সুন ইউ-কে।

ম্যাচ জিতে উচ্ছ্বসিত সিন্ধু বলছেন, ‘‘এখনও পর্যন্ত টুর্নামেন্টে নিজের ছন্দেই খেলতে পারছি। তবে সুন মোটেও সহজ প্রতিপক্ষ ছিল না। নিজের সেরাটাই দেওয়ার চেষ্টা করেছি। এতেই সাফল্য মিলছে।’’

বিশ্বের চার নম্বর সিন্ধু সেমিফাইনালে মুখোমুখি হতে চলেছেন আর এক চিনা খেলোয়াড় বিশ্বের দশ নম্বর চেন ইউফেই-এর। যে প্রসঙ্গে সিন্ধু বলছেন, ‘‘সেমিফাইনাল নিয়ে মনোনিবেশ করছি। যা মোটেও সহজ চ্যালেঞ্জ নয়।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE