Advertisement
২৫ এপ্রিল ২০২৪

ডার্বি ৭ সেপ্টেম্বর পুরো শক্তিতে দু’দল

শেষ পর্যন্ত কলকাতা লিগের ডার্বির তারিখ আর মাঠ ঠিক করে ফেলল আইএফএ।এ মরসুমে দু’প্রধান প্রথম বার মুখোমুখি হতে চলেছে ৭ সেপ্টেম্বর। কল্যাণী স্টেডিয়ামেই। যার অর্থ দু’দলই পুরো শক্তি নিয়ে নামবে এই ম্যাচে।

নিজস্ব সংবাদদাতা
শেষ আপডেট: ২৬ অগস্ট ২০১৬ ০৩:৫৫
Share: Save:

শেষ পর্যন্ত কলকাতা লিগের ডার্বির তারিখ আর মাঠ ঠিক করে ফেলল আইএফএ।

এ মরসুমে দু’প্রধান প্রথম বার মুখোমুখি হতে চলেছে ৭ সেপ্টেম্বর। কল্যাণী স্টেডিয়ামেই। যার অর্থ দু’দলই পুরো শক্তি নিয়ে নামবে এই ম্যাচে। কারণ, দেশের হয়ে খেলে জাতীয় দলের ফুটবলাররা ৪ তারিখ ফিরে আসবেন। আর আইএসএলের শিবিরে ডার্বি খেলে যোগ দেবেন। এ ছাড়াও ইস্টবেঙ্গল-মহমেডান ও মহমেডান-মোহনবাগান ম্যাচও হবে কল্যাণীতে। যথাক্রমে ১১ ও ১৪ সেপ্টেম্বর। অর্থাৎ আইএফএফের মিনি লিগে তিনটে বড় ম্যাচ মাত্র এক সপ্তাহের ভেতর হতে চলেছে।

ডার্বি ম্যাচের মাঠ নিয়ে নানা জটিলতা দেখা দিয়েছিল এ বার। শিলিগুড়ি গিয়ে খেলতে রাজি হচ্ছিল না মোহনবাগান। এ দিকে, যুবভারতীর মতোই বারাসত স্টেডিয়ামে কাজ চলছে। পাশাপাশি সেখানে দর্শকাসনও বেশ কম। সব মিলিয়ে তাই কল্যাণীকেই বেছে নেওয়া হয়েছে তিনটে বড় ম্যাচের জন্যই। বৃহস্পতিবার আইএফএ সচিব উৎপল গঙ্গোপাধ্যায় বললেন, ‘‘মোহনবাগান-ইস্টবেঙ্গলের সঙ্গে আলোচনা করেই ডার্বির মাঠ ঠিক করা হয়েছে। কল্যাণীতে খেলতে সমস্যা নেই জানিয়েছে ওরা।’’

মোহনবাগানের দাবি মেনে ডার্বির বিক্রিত টিকিটের অর্থের অর্ধেক দুই প্রধানের মধ্যে ভাগ করে দেওয়া হচ্ছে। উৎপলবাবু জানিয়েছেন, ‘‘পঁচিশ শতাংশ করে টিকিট দু’ক্লাবকে দেওয়া হবে। তবে সেটা ওরা বিক্রি করবে, না সদস্যদের দেবে, সেটা ওদের ব্যাপার।’’

কল্যাণীতে ফ্লাডলাইট না থাকায় ডার্বি শুরু হওয়ার কথা দুপুর তিনটেয়। ১৪ সেপ্টেম্বরের মধ্যে কলকাতা লিগে দুই প্রধানের সব ম্যাচ শেষ হয়ে যাবে বলে দাবি আইএফএফ সচিবের। বাকি দলগুলোর ম্যাচ হবে ২২-২৩ অগস্টের ভেতর। লিগের শেষ দিনই পুরস্কার দিয়ে দেবেন বলে জানালেন উৎপলবাবু।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Derby CFL
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE