Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Cricket

চহালকে টেস্ট দলে আনার ইঙ্গিতই কি দিলেন নির্বাচকরা?

টি-টোয়েন্টি ও একদিনের ক্রিকেটে জাতীয় দলের নিয়মিত সদস্য চহাল। লেগস্পিনারকে কি এ বার টেস্টের স্কোয়াডে আনা হবে? 'এ' দলে তাঁকে রেখে তেমন ইঙ্গিতই দিলেন নির্বাচকরা।

দক্ষিণ আফ্রিকা 'এ' দলের বিরুদ্ধে ভারতের 'এ' দলে রাখা হল চহালকে। ছবি টুইটারের সৌজন্যে।

দক্ষিণ আফ্রিকা 'এ' দলের বিরুদ্ধে ভারতের 'এ' দলে রাখা হল চহালকে। ছবি টুইটারের সৌজন্যে।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৩ জুলাই ২০১৮ ১৯:১৯
Share: Save:

যুজবেন্দ্র চহালকে কি টেস্ট ক্রিকেটের জন্য ভাবতে শুরু করেছেন জাতীয় নির্বাচকরা? এমন ইঙ্গিতই কিন্তু মিলছে। কারণ, সোমবার কলকাতায় নির্বাচকরা যে ভারত ‘এ’ দল গড়লেন, তাতে রাখা হল লেগস্পিনারকে। দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিরুদ্ধে চহালরা চারদিনের দুটো ম্যাচ খেলবেন।

এই মুহূর্তে ওভারের ক্রিকেটে বিরাট কোহালির দলে চহাল নিয়মিত সদস্য। কিন্তু ২০১৬ সালের ডিসেম্বরের পর তিনি প্রথম শ্রেণির ক্রিকেট খেলেননি। রনজি ট্রফিতে হরিয়ানার বিরুদ্ধে সেই ম্যাচের পর এ বার ফের দীর্ঘমেয়াদি ফরম্যাটে দেখা যাবে তাঁকে। আসলে কোহালি চাইছেন চহাল পাঁচদিনের ফরম্যাটে কেমন করেন, তা দেখতে। মূলত ভারতীয় টিম ম্যানেজমেন্টের আগ্রহেই জাতীয় নির্বাচকরা তাঁকে নিয়ে এলেন ‘এ’ দলে।

দক্ষিণ আফ্রিকা ‘এ’ দলের বিরুদ্ধে চহালদের প্রথম ম্যাচ বেলগাঁওয়ে ৪ অগস্ট থেকে। দ্বিতীয় ম্যাচ বেঙ্গালুরুতে ১০ অগস্ট থেকে। মনে করা হচ্ছে, চহালকে ম্যাচের মধ্যে রাখতে চাইছেন নির্বাচকরা। ইংল্যান্ডের বিরুদ্ধে প্রথম তিন টেস্টের দলই ঘোষিত হয়েছে। বাকি দুই টেস্টের দল পরে ঘোষিত হবে। টিম ম্যানেজমেন্ট দুই ‘রিস্টস্পিনার’ কুলদীপ যাদব ও যুজবেন্দ্র চহালকে চাইছে স্কোয়াডে। ক্রিকেটমহলের ধারণা, চহাল চারদিনের ম্যাচে নিজেকে প্রমাণ করতে পারলে টেস্ট দলে অন্তর্ভুক্ত হবেন। আর ধীরে ধীরে বাদ পড়বেন রবীন্দ্র জাদেজা।

শ্রেয়স আয়ারের নেতৃত্বে ভারত ‘এ’ দলে সুযোগ পেয়েছেন বাংলার ওপেনার অভিমন্যু ঈশ্বরণ। যিনি সদ্য সিএবি-র বর্ষসেরা ক্রিকেটার হয়েছেন।

আরও পড়ুন: বর্ণবৈষম্য কোনও পরিস্থিতিতেই গ্রহনযোগ্য নয়, ওজিলের পাশে দাঁড়িয়ে বললেন সানিয়া

আরও পড়ুন: টেস্ট দলে যোগ দিতে ইংল্যান্ড উড়ে গেলেন জাডেজারা​

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Yuzvendra Chahal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE