Advertisement
২০ এপ্রিল ২০২৪
Sports News

চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬য় আবার বায়ার্ন বনাম আর্সেনাল

এর আগে একাধিকবারই হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬য় দেখা হয়েছে দুই জায়ান্টের। তিনবারের সাক্ষাতের ইতিহাস বলছে তিনবারই জিতে শেষ আট নিশ্চিত করেছে জার্মান চ্যাম্পিয়নরা। সে ২০০৫, ২০১৩, ২০১৪ একবারও ম্যাচের ফল আর্সেনালের পক্ষে যায়নি।

সংবাদ সংস্থা
শেষ আপডেট: ১২ ডিসেম্বর ২০১৬ ১৯:১৯
Share: Save:

এর আগে একাধিকবারই হয়েছে। চ্যাম্পিয়ন্স লিগের শেষ ১৬য় দেখা হয়েছে দুই জায়ান্টের। তিনবারের সাক্ষাতের ইতিহাস বলছে তিনবারই জিতে শেষ আট নিশ্চিত করেছে জার্মান চ্যাম্পিয়নরা। সে ২০০৫, ২০১৩, ২০১৪ একবারও ম্যাচের ফল আর্সেনালের পক্ষে যায়নি। আবারও সামনে এই দুই দল। এ বার কে জিতবে তা সময়ই বলবে। কিন্তু শেষ ষোলোর ড্র সামনে আসতেই জল্পনার তুঙ্গে বায়ার্ন মিউনিখ-আর্সেনাল ম্যাচ। আর্সেনাল সচিব ডেভিড মিলস বলেন, ‘‘আমরা টানা ১৪ মরসুম ধরে নক-আউটে খেলছি। যেটা যথেষ্ট কোচ ও প্লেয়ারদের পরীক্ষার জন্য। আমরা ওদের হারাবো।’’

আরও খবর:- কোস্তার গোলে প্রিমিয়ার লিগের শীর্ষে চেলসি

ইতিহাস শুধু এই দুই দলের দখলেই রয়েছে এমনটা নয়। প্যারিস সাঁজা আর বার্সেলোনা এই নিয়ে মুখোমুখি হতে চলেছে তৃতীয়বার। ২০১৩ ও ২০১৪তে এই বার্সেলোনার কাছে হেরেই ছিটকে যেতে হয়েছিল কোয়ার্টার ফাইনাল থেকে। বার্সা বাঁধা টপকাতে এ বার মরিয়া পিএসজি। সেদিক থেকে দেখতে গেলে রিয়েল মাদ্রিদের সামনে শেষ ষোলোয় নাপোলি। অ্যাটলেটিকো মাদ্রিদ মুখোমুখি হবে বায়ার লেভারকুসেনের বিরুদ্ধে। দু’বছর আগে এই দুই দলের কোচই জড়িয়েছিলেন অন-ফিল্ড ঝামেলায়। অন্যদিকে, ম্যানচেস্টার সিটি খেলবে মোনাকো এফসির বিরুদ্ধে। বেনফিকা মুখোমুখি হবে বরুসিয়া ডর্টমুন্ডের। পোর্তো-জুভেন্টাসকে দেখা যাবে শেষ ষোলোর লড়াইয়ে। সেভিয়ার সঙ্গে খেলবে লেস্টার সিটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Champions League barcelona Arsenal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE