Advertisement
২৫ এপ্রিল ২০২৪

সেঞ্চুরির সঙ্গে চেন্নাই দেখল ম্যাকালামের লগান শটও

দু’ম্যাচে দুটো জয় চেন্নাই সুপার কিংসের। দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে প্রথমটা ১ রানে এসেছিল। ব্রেন্ডন ম্যাকালামের (৫৬ বলে ১০০ ন.আ) সেঞ্চুরির দাপটে শনিবারেরটা এল আরও সহজে। ৪৫ রানে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে। আইপিএলে এই নিয়ে দ্বিতীয় সেঞ্চুরি নিউজিল্যান্ড ক্যাপ্টেনের। চেন্নাইয়ের হয়ে প্রথম। সাতটা চার, ন’টা ছক্কা দিয়ে সাজানো তাঁর বিস্ফোরক ইনিংস।

ম্যাকালামের ‘লগান’ শট। পাশে লগানের  গুরন।

ম্যাকালামের ‘লগান’ শট। পাশে লগানের গুরন।

সংবাদ সংস্থা
চেন্নাই শেষ আপডেট: ১২ এপ্রিল ২০১৫ ০৩:৫৯
Share: Save:

দু’ম্যাচে দুটো জয় চেন্নাই সুপার কিংসের। দিল্লি ডেয়ারডেভিলসের বিরুদ্ধে প্রথমটা ১ রানে এসেছিল। ব্রেন্ডন ম্যাকালামের (৫৬ বলে ১০০ ন.আ) সেঞ্চুরির দাপটে শনিবারেরটা এল আরও সহজে। ৪৫ রানে। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে।

আইপিএলে এই নিয়ে দ্বিতীয় সেঞ্চুরি নিউজিল্যান্ড ক্যাপ্টেনের। চেন্নাইয়ের হয়ে প্রথম। সাতটা চার, ন’টা ছক্কা দিয়ে সাজানো তাঁর বিস্ফোরক ইনিংস। বেশ কয়েকটা ছক্কা স্ট্যান্ডে গিয়ে পড়ল শুধু নয়, ৯৯ রানে তিনি পৌঁছন রিভার্স পুলে। আইপিএলে অভিষেক হওয়া জাতীয় দলের সতীর্থ ট্রেন্ট বোল্ট ছক্কা মারতে ব্রেন্ডন তৈরি হচ্ছেন দেখে ধীর গতির বাউন্সার দেন। তার পরই ‘লগান’ শট। আমির খানের লগান ছবিতে যে শট মেরেছিলেন গুরন।

ম্যাকালামকে যোগ্য সঙ্গত দেন মহেন্দ্র সিংহ ধোনি। টিমের স্কোর ১৩৫-২ হয়ে যাওয়ার পর ব্যাট করতে নামেন চেন্নাই অধিনায়ক। ম্যাকালামের সঙ্গে ধোনির ২৯ বলে ৫৩ রানের দাপট যোগ হয়ে শেষ পর্যন্ত ২০৯-৪ তোলে সুপার কিংস। যা তাড়া করতে নেমে সানরাইজার্সকে স্বস্তিতে লাগেনি। দলের ৩০ রানের মাথায় শিখর ধবন (১৮ বলে ২৬) আর ১১৪ রানের মাথায় ক্যাপ্টেন ডেভিড ওয়ার্নার (৪২ বলে ৫৩) যখন ফেরেন সানরাইজার্সের জয়ের আশা ক্রমশ কমছে। শেষ পর্য়ন্ত ১৬৪-৬ শেষ হয়ে যায় তাদের ইনিংস।

এ বারের আইপিএলের অন্যতম সেরা বোলিং লাইন আপ নিয়েও চেন্নাইকে বড় রান করার হাত থেকে আটকাতে পারেলন না কেন ধবনরা? উত্তরটা ম্যাচের পর ধোনির কথাতেই পরিষ্কার। সুপার কিংস ক্যাপ্টেন বলেন, ‘‘আমরা ব্যাটিং ইউনিট হিসেবে ভাল পারফর্ম করেছি। তবে সবচেয়ে বড় কথা ম্যাকালাম দারুণ ভাবে ইনিংসটা সাজিয়েছে। নিউজিল্যান্ড থেকে এসেই এত গরমে মানিয়ে নেওয়া ওর পক্ষে সহজ ছিল না। আমরা ২০-৩০ রান হয়তো বেশি তুলতে পেরেছিলাম।’’ পাশাপাশি ঘরের মাঠে যতগুলো সম্ভব জয় পাওয়াটা যে তাঁদের প্রথম টার্গেট সেটাও বুঝিয়ে দেন ধোনি। ‘‘হোম ম্যাচে জয় পাওয়াটা গুরুত্বপূর্ণ। অ্যাওয়ে ম্যাচে সব সময় পরিবেশ পরিস্থিতি তো এক রকম হয় না। সেখানে মানিয়ে নেওয়াটা তাই সোজা নাও হতে পারে। ঘরের মাঠে জয়টা তাই কাজটা সহজ করে দেয়।’’

চেন্নাই ড্রেসিংরুমে বিজয়োৎসবের রংটা এখন যেমন! হুইসেলপডুর ছন্দ ছাপিয়ে ড্রামের তালে নাচ! ছবি: টুইটার

আর ম্যাচের সেরা ম্যাকালাম বলে দেন, ‘‘প্রথম আইপিএলে সেঞ্চুরি করার ব্যাপারটা অনেক দিন আগের। ভাল করে মনে নেই। নিউজিল্যান্ডেও প্রথম বল থেকেই আগ্রাসী ব্যাটিং করা যায়। এখানে ব্যাপারটা আরও সহজ হয়ে যায় উল্টো দিকে ডোয়েন স্মিথ থাকলে।’’ সঙ্গে যোগ করেন, ‘‘পার্টনারশিপ গড়ে তোলাটা খুব গুরুত্বপূর্ণ। আজ পার্টনারশিপ গড়তে আমরা সফল।’’

সংক্ষিপ্ত স্কোর

চেন্নাই ২০৯-৪ (ম্যাকালাম ১০০ ন.আ, ধোনি ৫৩)

সাইনরাইজার্স ১৬৪-৬ (ওয়ার্নার ৫৩, ব্র্যাভো ২-২৫)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE